Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুরে সামাজিক দুরত্ব নিশ্চিতে কাঁচাবাজারগুলো খোলা মাঠে

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৮:১৩ পিএম

ময়মনসিংহের ফুলপুরে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দুরত্ব না মেনে পণ্য বেচা-কেনায় কাঁচাবাজার স্থানান্তর করে বিভিন্ন স্কুল ও খেলার মাঠে বসানো হয়েছে । আজ রবিবার থেকে কাঁচাবাজারগুলো দুরত্ব বজায় রেখে খোলামাঠে বসানো হয়েছে।

ইদানিং একটা বিষয় দেখা যাচ্ছে বাজারে প্রচুর লোকের সমাগম হয় যেখান থেকে করোনা সংক্রমণ ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা বেশি। কাঁচাবাজার গুলোতে লোকজন সামাজিক দুরত্ব বজায় না রেখেই বেচা-কেনা করে। তাই ফুলপুরে করোনা ভাইরাসের প্রভাবে সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষ্যে ফুলপুর বাসষ্ট্যান্ড বাজার, ছনকান্দা বাজার, আমুয়াকান্দা বাজার, ভাইটকান্দি বাজার, বালিয়া বাজার, ছনধরা বাজার সহ প্রতিটি ইউনিয়নের কাঁচাবাজার গুলো স্কুল মাঠ ও খেলার মাঠসহ খোলা জায়গায় স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন। সে অনুযায়ি ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলামের নির্দেশে স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটি ইতোমধ্যে স্কুল মাঠ ও খেলার মাঠসহ খোলা জায়গায় কাঁচাবাজারগুলো স্থানান্তর করেছে।

জানা যায়, রবিবার থেকে ফুলপুর বাসষ্ট্যান্ডের কাঁচাবাজার (আংশিক)পাশের পুরাতন ডাকবাংলো চত্বরে, ছনকান্দা বাজার পাশের খেলার মাঠে, আমুয়াকান্দা বাজার খোলা মাঠে, ভাইটকান্দি বাজার পাশের স্কুল মাঠে, বালিয়া বাজার স্কুল মাঠে, ছনধরা বাজার স্কুল মাঠে স্থানান্তর করা হয়েছে।এছাড়াও অন্যান্য বাজারগুলোও খোলা মাঠে স্থানান্তর হচ্ছে।

করোনা ভাইরাস সংক্রমণ থেকে নাগরিকদের রক্ষার জন্য উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে কাঁচাবাজার স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। উপজেলা প্রশাসনের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সচেতন নাগরিকরা। তারা মনে করেন, নাগরিকদের সুরক্ষার জন্য এটি একটি সময়োপযোগী সিদ্ধান্ত।

ফুলপুর পৌরসভার মেয়র মোঃ আমিনুল হক বলেন, ফুলপুর পৌর এলাকার সকল কাঁচাবাজার গুলোতে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে বাজার কার্যক্রম করলে সংক্রমনের আশঙ্কা অনেক কমে যাবে বলে আমি মনে করি। তাই কাঁচাবাজারগুলো খোলা মাঠে স্থানান্তর করা হয়েছে। খোলা মাঠে প্রতিটি দোকান নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে বসানো হয়েছে যাহাতে ক্রেতা ও বিক্রেতার মাঝে সামাজিক দুরত্ব বজায় থাকে।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম জানান, স্বল্প জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্য, মাছ বাজার, কাঁচাবাজার এক সঙ্গে থাকায় বাজারে ক্রেতাদের প্রচণ্ড ভিড় হয়ে যায় তাই সামাজিক দূরত্ব মানানো সম্ভব হচ্ছিল না। সচেতন নাগরিকরা বিকল্প ব্যবস্থার জন্য দাবি জানিয়ে আসছিল। সে দিকে লক্ষ রেখে ইতিমধ্যেই কাঁচাবাজারগুলো স্কুল মাঠসহ খোলা মাঠে প্রতিটি দোকান নিরাপদ দূরত্বে স্থাপন করে স্থানান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ