Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বোয়ালমারীতে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাঁচা বাজার স্থানান্তরের দাবি

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৪:৩২ পিএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় পৌর সদর বাজারসহ বিভিন্ন হাট বাজারে সামাজিক দূরত্ব না মেনে চলছে কেনা বেচা। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে স্থানীয় প্রশাসন সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বললেও সাধারণ মানুষের মধ্যে পালনে ঢিলেঢালা ভাব লক্ষ্য করা গেছে। উপজেলার সাতৈর বাজার, ময়েনদিয়া বাজার, সহ¯্রাইল বাজার, রূপাপাত বাজার ভীমপুর বাজার, কাদিরদী বাজার, ভাটদি বাজার, চিতার বাজারসহ বিভিন্ন সাপ্তাহিক হাটে প্রচুর লোকের সমাগম দেখা যায়। স্থানীয় প্রশাসন মাইকিং করে সাপ্তাহিক হাট বন্ধ রাখার অনুরোধ করলেও সাধারণ জনগণ এসব তেমন একটা তোয়াক্কা করছেনা। স্থানীয় সচেতন মহল সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাবেচার জন্য ওইসব এলাকার খেলার মাঠসহ খোলা মাঠে মাছ বাজার, কাঁচা বাজার স্থানান্তর করার দাবি জানিয়েছে।
এ ব্যাপারে কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর সাধারণ সম্পাদক এম এম নুরইসলাম বলেন, মাহামারি এই করোনা ভাইরাসের বিস্তার রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলার বড় বড় বাজারের কাঁচা বাজার ও মাছ বাজারকে খেলার মাঠে স্থানান্তর করা উচিত।
এ ব্যাপারে ইউএনও ঝোটন চন্দ জানান, উপজেলা প্রশাসন, বিভিন্ন বাজারের বনিক সমিতি ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে আলোচনা করে এসব সিন্ধান্ত নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ