Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে করোনা আক্রান্তদের বাড়িতে খাদ্যসামগ্রী বিতরণ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৪:০৭ পিএম

ঝালকাঠিতে শহরের পাশের একটি গ্রামে করোনা আক্রান্ত একটি পরিবারের মাঝে রবিবার দুপুরে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমানের উদ্যোগে তাদের বাড়িতে চাল, ডাল, তেল, আলুসহ খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়। এছাড়াও আশেপাশের আরো ১০টি বাড়িতে এসব খাদ্যসামগ্রী দেওয়া হয়। পূর্ববিন্নাপাড়ার এই গ্রামটি জেলা প্রশাসন লকডাউন করে দেওয়ার পরে খাদ্যসংকটে পড়া এসব পরিবারের কাছে খাদ্যসামগ্রী নিয়ে হাজির হন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নারীনেত্রী ইসরাত জাহান সোনালী ও গাবখান-ধানসিঁড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাকির হোসেন। এদিকে কাঁঠালিয়া উপজেলায় কর্মহীন প্রতিবন্ধী পরিবারের মাঝে জেলা পরিষদের ত্রাণ বিতরণ করা হয়েছে। বরিবার বেলা ১১টায় উপজেলার চেঁচরী রামপুর ইউনিয়ন পরিষদের সামনে সামাজিক দূরত্ব বজায় রেখে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। অন্যদিকে কর্মহীন হয়ে পড়া দরিদ্র দুই হাজার পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়েছে। রবিবার সকালে পৌরসভা কার্যালয় চত্বরে জনপ্রতি ১০ কেজি করে এ চাল বিতরণ করেন পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার। এসময় পৌর কাউন্সিলর তরুন কর্মকার ও হাফিজ আল মাহমুদ উপস্থিত ছিলেন।
করোনা পরিস্থিতিতে সরকারের ত্রাণ ও পুর্ণবাসন মন্ত্রণালয় থেকে ঝালকাঠি জেলায় ৭৩৩ মেট্রিকটন চাল ও ২৪ লাখ ৪১ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেওয়া হয়। জেলা প্রশাসন ৪টি উপজলো ও ২টি পৌরসভা এলাকায় এসব বরাদ্দ দিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ