Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

লকডাউন : এম্বুলেন্স ও পণ্যবাহী যানবাহনে নোয়াখালীতে লোকজন আসছে

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ২:৫৬ পিএম

নোয়াখালীতে লকডাউন চলছে। অন্য জেলা এমনকি নোয়াখালীর এক উপজেলা থেকে কেউ অন্য উপজেলায়ও যেতে পারবে না। প্রশাসনের এমন নির্দেশের পরও এম্বুলেন্স ও পণ্যবাহী যানবাহনে নোয়াখালীতে প্রচুর লোক প্রবেশ করছে।

আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাকি দিয়ে নোয়াখালী ও বাইরের জেলার বেশ কিছু এম্বুলেন্স এবং দেশের বিভিন্ন জেলা থেকে আগত পণ্যবাহী ট্রাক পিকআপে যাত্রী পারাপার হচ্ছে। এম্বুলেন্সে রোগী সেজে এবং পণ্যবাহী ট্রাক-পিকআপের উপরে ত্রিপল ঢেকে মালামালের মধ্যে কৌশলে লুকিয়ে অসংখ্য মানুষ এ জেলায় প্রবেশ আসছে।

উল্লেখ্য, গত ২৫মার্চ থেকে নোয়াখালীতে লোকজন ঘরে অবস্থান কররছে। এসময় ঢাকা, চট্রগ্রাম ও নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন জেলা থেকে বিপূল সংখ্যক মানুষ বাড়িতে আসে। এদের অধিকাংশই পেশায় শ্রমিক। করোনাভাইরাস সংক্রমণ সম্পর্কে এদের নূন্যতম ধারণা নেই।

দেড় সপ্তাহ পূর্বে এদের আগমন ঠেকানোর দাবী ওঠে। কিস্তু ততদিনে বিভিন্ন উপায়ে দেড় লক্ষাধিক নিজ নিজ বাড়িতে চলে আসে। গতকাল শনিবার থেকে নোয়াখালী জেলায় লকডাউন চলছে। কিন্তু এরিমধ্যে বেশকিছু এম্বুলেন্স লোকজন পারাপারে সক্রিয় রয়েছে বলে জানা গেছে। এ বিষয়ে প্রশাসনকে আরও কঠোর হবার পক্ষে মতামত ব্যক্ত করেছে জেলার সচেতন মহল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ