Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামের নাগেশ্বরীতে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে একজনের মৃত্যু

পরিবারের নমুনা সংগ্রহ, বাড়ী লকডাউন

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১:৪৬ পিএম

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নে ভবানীপুর গ্রামে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে আজিজার রহমান ইচ্ছু নামের এক ব্যক্তি মারা গেছে। শনিবার সকাল ১১টার দিকে তিনি মারা যান। এ ঘটনায় মৃত ব্যক্তিসহ তার স্ত্রী,সন্তান এবং পুত্রবধুর নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন। বাড়িটি লকডাউন করা হয়েছে। বিকেল তিনটার দিকে পারিবারিক কবরস্থানে দাফন করেছে পরিবারের লোকজন।
নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ রওশন কবীর জানান,আজিজার রহমান ইচ্ছু (৫২) জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়ার খবর পেয়ে স্বাস্থ্য বিভাগসহ ওই বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করা হয়।
ভিতরবন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খন্দকার আমিনুল ইসলাম বাচ্চু জানান, নিহতের ছেলে মোস্তাক হোসেন ১১দিন আগে গাজীপুর থেকে এসেছেন। মোস্তাক গাজীপুরে কৃষি কাজ করে বলে জানা গেছে। নিহত ব্যক্তি দীর্ঘদিন থেকে জন্ডিস ও হাঁপানি রোগে ভুগছিল বলে পরিবার থেকে জানানো হয়। তবে নিহতের মাঝে করোনার লক্ষণ ছিল বলে প্রতিবেশীদের ধারণা।
নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু বক্কর সিদ্দিক জানান, যেহেতু নিহত ব্যক্তির জ্বর, সর্দি, শ্বাসকষ্ট ছিল। নিহত ব্যক্তিসহ তার স্ত্রী মনোয়ারা বেওয়া, ছেলে মোস্তাক হোসেন ও মোস্তাক হোসেনের স্ত্রী রাশিদা বেগমের নমুনা সংগ্রহ করে সদর হাসপাতালে পাঠানো হয়েছে। সেখান থেকে রংপুর মেডিকেল কলেজে পরীক্ষার জন্য পাঠানো হবে।
নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা নূূর আহমেদ মাছুম জানান, খবর পেয়ে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের লোক পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছে। একই সাথে বাড়িটি লকডাউন করা হয়েছে। পরিবারটি যেহেতু খুব গরীব। তার জন্য ত্রাণের ব্যবস্থা করা হবে।
কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, নমুনা সংগ্রহ করা হয়েছে। রোববার সকালে রংপুর মেডিকেল হাসপাতালে পাঠানো হবে। রিপোর্ট পেলে জানা যাবে তার করোনা ছিল কিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ