Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মতলবে এবার হাসপাতালের আরএমও করোনা ভাইরাসে আক্রান্ত

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১:১৮ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) আক্রান্ত হয়েছেন। রবিবার দুপুরে মতলব উত্তর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন বিষয়টি নিশ্চিত করেন
আক্রান্ত রোগীর সংস্পর্শে আসায় সন্দেহজনকভাবে তারও নমুনা পরীক্ষা করে করোনা টেস্টের জন্য পাঠানো হয়েছিল। রোববার সকালে তার করোনা টেস্টের রিপোর্ট আসে পজেটিভ। অর্থাৎ তিনিও করোনায় আক্রান্ত হয়েছেন। এরপর ওই ডাক্তারসহ মতলব উত্তর উপজেলার আক্রান্ত ৩জনকেই ঢাকা প্রেরণ করা হয়েছে। রোববার দুপুরে তাদের নিয়ে একটি অ্য্ম্বাুলেন্স ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, উন্নত ব্যবস্থাপনা ও উন্নত চিকিৎসার বিষয়টি মাথায় রেখে তাদের ঢাকা রেফার করা হয়েছে। ঢাকায় করোনা চিকিৎসার একটি বিশেষায়িত হাসপাতালে তাদের ভর্তি করা হবে বলে জানা গেছে।
ইতিপূর্বে মতলব উত্তর উপজেলার পূর্ব হানিরপাড়ের এই উপজেলার ১ম করোনারোগীকে ৩০ বছরের এক যুবককে ৬ এপ্রিল আবাসিক মেডিক্যাল অফিসার চিকিৎসা দিয়েছিলেন। ৯ এপ্রিল ওই করোনারোগী ও তার স্ত্রীকে এই হাসপাতালের আইসোলেসনে নিয়ে আসা হয়। ১১এপ্রিল দুর্গাপুর থেকে করোনার ২য় আরেকরোগী ও তার স্ত্রীকে এই হাসপাতালে আইসোলেসনে আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ