Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ ১২ এপ্রিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১:১৪ পিএম | আপডেট : ৪:৩৯ পিএম, ১২ এপ্রিল, ২০২০

 

নেত্রকোনায় জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে কর্মহীন ৫ শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
নেত্রকোনা জেলা সংবাদদাতা
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে জিয়াউর রহমান ফাউন্ডেশন নেত্রকোনা জেলা শাখার উদ্যোগে রবিবার নেত্রকোনা সদর ও বারহাট্টা উপজেলায় করোনার ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া প্রায় ৫ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।


নেত্রকোনা জেলা জিয়াউর রহমান ফাউন্ডেশনের সভাপতি ও জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হকের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে রবিবার সকাল থেকে নেত্রকোনা পৌরসভা, সদর উপজেলার বিভিন্ন গ্রাম ও বারহাট্টা উপজেলার বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে কর্মহীন হয়ে পড়া হত-দরিদ্র পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন। খাদ্য সামগ্রী বিতরণে বিভিন্ন গ্রুপের নেতৃত্ব দেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এস এম মনিরুজ্জামান দুদু, পৌর বিএনপির আহবায়ক আব্দুল ওয়াহাব ভূঁইয়া, সিঃ যুগ্ম আহবায়ক আনিসুল হক খান, সদস্য সচিব মোয়াজ্জেম হোসেন, জেলা তাতীদলের সভাপতি আজিজুল হক, সদর উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হক, বিএনপি নেতা মুখলেছুর রহমান খান খসরু, যুবদল নেতা সৈয়দ আজহারুল ইসলাম কমল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সোলায়মান হাসান রুবেল, সাধারণ সম্পাদক এডভোকেট খালিদ সাইফুল্লাহ্ মুন্না, জেলা ছাত্রদলের সভাপতি ফরিদ হোসেন বাবু, সাধারণ সম্পাদক অনীক মাহবুব চৌধুরী, শ্রমিক নেতা মোঃ ইদ্রিস প্রমূখ।

 

মুফতী ইমরানুল বারী সিরাজীর নেতৃত্বে বি'বাড়িয়ায় ত্রাণ বিতরণ 
স্টাফ রিপোর্টার 
রাজধানী ঢাকার গুলিস্তান পীর ইয়ামেনী জামে মসজিদের খতীব মুফতী ইমরানুল বারী সিরাজীর নেতৃত্বে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার হরষপুর গ্রামের কর্মহীন বিপদগ্রস্ত ১০০মুসলিম-অমুসলিম পরিবারের মাঝে আজ রাতে (১২এপ্রিল) ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। আলেম ও সাধারণ মানুষের মাঝে নগদ অর্থ‌ও প্রদান করা হচ্ছে।
স্বেচ্ছাসেবকরা ত্রাণসামগ্রী রাতের আধারে বিপদগ্রস্ত কর্মহীন পরিবারের মাঝে পৌঁছিয়ে দিয়েছেন।
মুফতী ইমরানুল বারী সিরাজী বলেন,দ্বীনদার ও জনদরদী ভাই-বোনদের আমানত প্রকৃত হকদারদের কাছে পৌঁছে দিতে পেরে মহান রব্বুল আলামীনের শুকরিয়া আদায় করছি। পর্যায়ক্রমে আমাদের কার্যক্রম চলবে। আমাদের কার্যক্রমে রয়েছে ত্রাণসামগ্রী বিতরণ, ফ্রি কাঁচা বাজার ও বিপদগ্রস্ত আলেমদের নিকট গোপনে হাদিয়া পৌঁছে দেওয়া।
এ কার্যক্রমের তত্ত্বাবধান করছেন হরষপুর ইয়ং ক্লাবের সভাপতি মুফতী রেদওয়ানুল বারী সিরাজী।

 

মির্জাপুরে কর্মহীনদের খাদ্যসহায়তা দিচ্ছে আ.লীগ
মির্জাপুর(টাঙ্গাইল) সংবাদদাতা
টাঙ্গাইলের মির্জাপুরে কর্মহীনদের খাদ্যসহায়তা দিচ্ছে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন। উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার ২ হাজার ৫শ পরিবারের এই খাদ্যসহায়তা দিচ্ছে দলটি। তাদের দেয়া খাদ্যসহায়তার মধ্যে রয়েছে ৮কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি আলু, ১ লিটার তেল ও ১টি করে সাবান।
রবিবার সকালে পৌর সদরের কলেজ রোডস্থ উপজেলা আওয়ামীলীগ কার্য়ালয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ।এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল, দপ্তর সম্পাদক ও উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড এর চেয়ারম্যান জহিরুল ইসলাম জহির, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড এর ভাইস চেয়ারম্যান আবিদ হোসেন শান্ত, মির্জাপুর পৌর আওয়ামীলীগের সভাপতি ফরহাদ উদ্দিন আছু, সাধারণ সম্পাদক আলম মিয়া, টাঙ্গাইল জেলা যুবলীগের সহ সম্পাদক মীর মঈন হোসেন রাজীব প্রমুখ। এর আগে গত ৫ এপ্রিল রবিবার গোড়াই ইউনিয়নে এই কার্য়ক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু।
এ ব্যাপারে মির্জাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ জানান, তাঁর ও উপজেলা চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টুর ব্যক্তিগত অার্থিক সহযোগিতায় দলের পক্ষে উপজেলার প্রতিটি ইউনিয়নের আড়াই হাজার কর্মহীন পরিবারে মাঝে এ খাদ্যসামগ্রী বিতরন করা হচ্ছে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ