Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকায় স্বস্তির বৃষ্টি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

বসন্তকে বিদায় জানিয়ে প্রকৃতিকে স্বাগত জানাল বৃষ্টি। চৈত্রের দাবদাহের মধ্যে এ বৃষ্টিকে অনেকেই স্বস্তির বৃষ্টি বলে অবিহিত করেছেন।
আর মাত্র একদিন পর ১৪২৬- কে বিদায় জানিয়ে শুরু হবে বাংলা নতুনবর্ষ ১৪২৭। একই সঙ্গে বসন্তকে বিদায় দিয়ে প্রকৃতি স্বাগতম জানাবে নতুন ঋতু গ্রীষ্মকে। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে কাল বৈশাখী ঝড়ো বাতাসসহ বৃষ্টি জানান দিয়েছে বৈশাখের আগমনী বার্তা।
গতকাল শনিবার সকাল থেকে কড়া রোদ থাকলেও সন্ধ্যা সোয়া ৭টার দিকে হঠাৎ কাল বৈশাখীর মেঘ জমে শুরু হয় ঝড়ো বাতাস। রাজধানীর বিভিন্ন স্থানে হালকা বৃষ্টি হয়। একই সঙ্গে বহমান ছিল ঠান্ডা বাতাস। এতে করে তাপমাত্রা আগের থেকে অনেকটাই কমে যায়।
আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ঢাকা, রাজশাহী, খুলনা ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।
এদিকে, গতকাল ঢাকা, ফরিদপুর, রাঙামাটি, রাজশাহী, পাবনা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বহমান ছিল এবং তা অব্যাহত থাকতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ