Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঠাকুরগাঁওয়ে ৩ জন করোনা পজিটিভ সনাক্ত

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ৬:৩৮ পিএম

প্রথমবারের মতো ঠাকুরগাঁওয়ে ৩ জন করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। ৩ জনই পুরুষ বয়স ১৮-২২, তারা নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি ঠাকুরগাঁও এসেছেন, টেলিফোনে শনিবার সন্ধ্যা ৬ টায় নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা মাহফুজার রহমান সরকার।আক্রান্তদের ২ জন হরিপুরে এবং ১ জনকে পীরগঞ্জে নিজ এলাকায় আইস্যুলেশনে রয়েছেন বলে সিভিল সার্জন জানিয়েছেন। 

সিভিল সার্জন ডা মাহফুজার রহমান সরকার আরও জানান, ৪ র্থ দফায় আমরা ৯ জনের নমুনা শুক্রবার রংপুর মেডিকেলে পাঠাই। আজ ৩ জনের পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। ৪ দফায় পরীক্ষা করা হয়েছে এ জেলার ৬৮ জনের নমুনা।
যাদের সনাক্ত করা হয়েছে তাদের বয়স ১৮ থেকে ২২ বছর। তারা ৩ জনই নারায়নগঞ্জ থেকে এসেছেন। সংশ্লিষ্ট গ্রামগুলোতে লকডাউন করা হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন।
উল্লেখ্য, করোনার ব্যপকতার কারণে লকডাউনকৃত ঢাকা ও নারায়নগঞ্জ থেকে ১৭ টি গাড়িতে করে নিষেধাজ্ঞা অমান্য করে ঠাকুরগাঁওয়ে ঢোকার মুখে আটক শতাধিক মানুষ পুলিশের হাতে আটক হন। এদেরকে হোম কোয়ারেন্টাইনে দেয়া গেলেও অনেকেই পালিয়ে গেছেন বলে প্রশাসন স্বীকার করে। এদিকে সাম্প্রতিক বেতন আনতে যাওয়া গার্মেন্টস শ্রমিকদের অনেকেই প্রশাসনের চোখে ধুলো দিয়ে ঢাকা ও নারায়নগঞ্জ থেকে সন্তর্পণে ফিরেছেন, এমন ধারণা জেলার অনেকের। এই পালিয়ে যাওয়া লোকজনকে চিহ্নিত করে কোয়ারেন্টাইন ও আইস্যুলেশনে না নেয়া গেলে করোনা ভয়াবহ আকার ধারণ করার আশংকা করছেন বিশেষজ্ঞরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ