Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোয়ারেইন্টাইনে শেষে সুন্দরবন-১৪ লঞ্চ এখন পটুয়াখালী নদী বন্দরে

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ৪:৫৯ পিএম

পটুয়াখালী নদী বন্দরের কাছে মাঝ নদীতে ১৪ দিনের কোয়ারেইন্টান শেষে সুন্দরবন -১৪ লঞ্চ, ৩৬ জন স্টাফ নিয়ে এখন পটুয়াখালী নদীবন্দরে। গতকাল রাতে পটুয়াখালী নদীবন্দরের টার্মিনালে এসে লঞ্চটি ভিড়ে বলে জানিয়েছেন পটুয়াখালী নদীবন্দরের বন্দর কর্মকর্তা খাজা সাদিকুর রহমান।
তিনি জানান,গতকাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত রায় ,ও স্বাস্থ্য কর্মকর্তা ডা: ফয়সাল লঞ্চে যান। সেখানে তাদেরকে প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করা হয়।পরবর্তীতে লঞ্চ কর্তৃপক্ষকে কোয়ারেইন্টাইন থাকার সময় সঠিকভাবে অতিক্রম করায় ৩৬ স্টাফসহ লঞ্চ পটুয়াখালী নদীবন্দরের টার্মিনালে নিয়ে আসার অনুমতি প্রদান করা হয়।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত রায় জানান,ডাক্তার সহ লঞ্চে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা শেষে ৩৬ জন স্টাফ লঞ্চে সঠিকভাবে কোয়ারেইন্টাইন পালন করায় এবং ডাক্তারের মতামতের ভিক্তিতে তারা সুস্থ থাকায় উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক পটুয়াখালী নদীবন্দরে লঞ্চ ভিড়ানোর অনুমতি প্রদান করা হয়।তিনি আরোও জানান, ইতোপূর্বে লঞ্চের সিসিটিভির ডিভিআর জব্দ করা হয়েছে। লঞ্চ কর্তৃপক্ষকে পাসওয়ার্ড চেয়ে পত্র দেয়া হয়েছে। এখন সবকিছু বন্ধ থাকায় পাসওয়ার্ড পেতে বিলম্ব হচ্ছে,পাসওয়ার্ড প্রাপ্তী সাপেক্ষে লঞ্চের বিষয়ে পরবর্তী পদ:ক্ষেপ নেয়া হবে ।
উল্লেখ্য গত ২৬ মার্চ সকালে ঢাকা থেকে রওয়ানা হয়ে রাত আনুমানিক ১১ টার দিকে পটুয়াখালী নদী বন্দর সংলগ্ন এলাকায় আসে সুন্দরবন-১৪। খবর পেয়ে রাতেই নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত রায় ও গোলাম সরোয়ার বন্দর কর্মকর্তা খাজা সাদিকুর রহমান সহ ভ্রাম্যমান আদালত লঞ্চে অভিযান চালান । কিন্তু লঞ্চে কোন যাত্রী পায়নি তারা,পরবর্তীতে লঞ্চে অবস্থানকারী ৩৬ জন স্টাফসহ লঞ্চটিকে কোয়ারেইন্টাইনে থাকার নির্দেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ম্যাজিষ্ট্রেট ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ