Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কে পুলিশের ব্যারিকেড

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ৭:৩৫ এএম | আপডেট : ৯:৪৯ এএম, ১১ এপ্রিল, ২০২০

ঢাকার সাভারের আশুলিয়ায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ও করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ করতে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের যান চলাচল বন্ধের নির্দেশনা দিয়ে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়েছে ঢাকা জেলা পুলিশ। পাশাপাশি জরুরী প্রয়োজনে চালকদের বিকল্প সড়কের ব্যবহারের অনুরোধ করেছেন।

শুক্রবার রাত আনুমানিক ১০টার দিকে আশুলিয়া থানা পুলিশ বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কটিতে বাঁশ বেঁধে এবং যান চলাচল বন্ধ সাইনবোর্ড দিয়ে বন্ধ করে দেয়।
আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন এন্ড কমিউনিটি পুলিশিং) জিয়াউল হক জানান, ঢাকা ও নারায়নগঞ্জসহ আশপাশের বিভিন্ন যেসব জেলায় করোনা রোগী শনাক্ত হয়েছে সেই সব জেলা লকডাউন করা হয়েছে। লকডাউন করা এলাকা থেকে বিভিন্ন পরিবহনে করে মানুষ আশুলিয়া থানা এলাকায় ঢুকে পরছে। তাদের ঠেকাতে উধর্তন কর্মকর্তার নির্দেশে এই মহাসড়কের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।
তবে ঢাকা গামীরা বিকল্প হিসেবে ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে আমিনবাজর হয়ে যেতে পারবেন। আর চন্দ্রা গাজীপুর টাঙ্গাইল গামীরা আব্দুল্লাহপুর থেকে গাজীপুর হয়ে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।
তিনি আরও জানান, এর আগে নারায়ণগঞ্জ থেকে পালিয়ে এসে এক ব্যক্তি আশুলিয়ায় অবস্থান করেছে। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধির সহায়তায় তাকে আইসোলেশনে রাখা হয়।
পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত মহাসড়কটি যান চলাচলে বন্ধ থাকবে বলেও জানান এই কর্মকর্তা।
তবে হঠাৎ করে গুরুত্বপূর্ণ এ মহাসড়কটি ঢাকার সাথে বিচ্ছিন্ন হওয়ায় বিষয়টি না জানায় অনেক জরুরী পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন পরিবহনের চালকরা বিপাকে পরেন। পরে তারা ব্যারিকেডের সামনে এসে ফেরত যেতে বাধ্য হোন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ