Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৩ হাজার দিনমজুরকে সালমানের অর্থদান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ১০:৩৩ পিএম

করোনা প্রাদুর্ভাবে ভারতজুড়ে ২১ দিনের লকডাউনে থমকে দাঁড়িয়েছে দিনমজুর ও অসহায় মানুষের জীবন। এ পরিস্থিতিতে ২৫ হাজার শ্রমিকের ভরনপোষণের দায়িত্ব আগেই নিয়েছিলেন সালমান খান, এবার বলিউড ভাইজান নিলেন আরও বড় পদক্ষেপ।

মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির ২৩ হাজার দিনমজুর ও অসহায়দের পারিশ্রমিক দিতে শুরু করেছেন সালমান খান। ইতোমধ্যেই সালমানের কাছে ২৩ হাজার শ্রমিকের নাম দিয়ে তালিকা তৈরি করে দেওয়া হয়েছে। ওই তালিকা অনুযায়ী, ২৩ হাজার শ্রমিককে মাসিক ৩ হাজার টাকা করে দেওয়ার ব্যবস্থা করছেন সালমান খান। শুধু তাই নয়, সালমানের দেওয়া অর্থের কারচুপি যাতে না হয়, তারজন্য ওই শ্রমিকদের অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করা শুরু হয়েছে।

শুধু তাই নয়, লকডাউন যতদিন চলবে অর্থাৎ আগামী মাস পর্যন্ত ফিল্ম ইন্ডাস্ট্রির ওই সব শ্রমিকদের পারিশ্রমিকের ব্যবস্থা করা হবে। পাশাপাশি, যতদিন পর্যন্ত লকডাউন চলবে, ততদিন ওই সব শ্রমিকদের অর্থের যোগান দেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ