Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে কুলি শ্রমিকদের মাঝে পুলিশের খাদ্য সহায়তা

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৫:০৩ পিএম


ময়মনসিংহে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া ১৬২ জন কুলি শ্রমিকদের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে জেলা পুলিশ।
মঙ্গলবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের সামনে শ্রমিকদের মাঝে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী তুলে দেন পুলিশ সুপার মো. আহমার উজ্জামান। এ সামগ্রী থেকে শ্রমিকরা তাদের পরিবার নিয়ে এক সপ্তাহ খেতে পারবেন। জেলা পুলিশের নিজস্ব তহবিল থেকে এসব বিতরণ করা হয়।
জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, রেলওয়ে স্টেশনসহ বিভিন্ন জায়গায় যারা কুলির কাজ করতেন, করোনার প্রভাবে বর্তমানে তাদের আয়-রোজগার বন্ধ। সরকার নিম্ন আয়ের মানুষের জন্য যে খাদ্য সহায়তা দিচ্ছে, সরকারি সেই তালিকার বাহিরে এসব কুলি শ্রমিকদের মাঝে সামান্য কিছু খাদ্য সামগ্রী তুলে দেয়া হলো। ময়মনসিংহ পুলিশ তার সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছে হতদরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়াতে। নিজস্ব তহবিল থেকে যতটুকু সম্ভব বেদে সম্প্রদায়, এতিম, দিনমজুর, পরিচ্ছন্নতাকর্মীসহ করোনার প্রভাবের কারণে যারা অসহায় অবস্থায় আছে তাদের সহায়তা করা হচ্ছে।
এ ধারা অব্যাহত থাকবে জানিয়ে পুলিশ সুপার বলেন, লজ্জায় যারা সরকারি তালিকায় সাহায্যের নাম তুলেননি, সেসকল মানুষের খোঁজ পেয়ে গোপনে পুলিশ সদস্যদের দিয়ে বাড়িতে খাবার পৌঁছে দেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ