Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেট বিভাগের ৭ মাধ্যমিক বিদ্যালয় সরকারি হচ্ছে

প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেট বিভাগে বর্তমানে ২০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের কার্যক্রম চালু আছে। আরো দুটি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের কার্যক্রম শুরু হওয়ার পথে। তবে সিলেট বিভাগে এবার আরো ৭টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হচ্ছে। ইতিমধ্যেই এসব বিদ্যালয়ে সকল ধরনের নিয়োগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কয়েকদিন আগে সিলেট বিভাগের ৭টিসহ দেশের ৭৯টি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারিকরণের প্রাথমিক অনুমোদন দেন প্রধানমন্ত্রী।
সিলেট বিভাগে যেসব বিদ্যালয় সরকারি হচ্ছে সেগুলো হচ্ছে-সিলেটের বালাগঞ্জ ডিএন উচ্চ বিদ্যালয়, ফেঞ্চগঞ্জের কাসিম আলী মডেল উচ্চ বিদ্যালয়, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ জে.কে. মডেল উচ্চ বিদ্যালয়, আজমিরীগঞ্জ এবিসি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, বামৈ উচ্চ বিদ্যালয়, মৌলভীবাজারে কুলাউড়ার নবীনচন্দ্র মডেল উচ্চ বিদ্যালয় ও সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর মডেল উচ্চ বিদ্যালয়। বর্তমানে সিলেট বিভাগের ২০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের কার্যক্রম চালু আছে। সিলেট মহানগরীতে সরকারিভাবে আরও দুটি মাধ্যমিক বিদ্যালয়ের কাজ শেষ পর্যায়ে রয়েছে। ওই ৭টি বিদ্যালয় সরকারীকরণ হয়ে গেলে সিলেট বিভাগে ২৯টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি হিসেবে কার্যক্রম চালাবে। বর্তমানে চালু থাকা ২০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে বালক ৮টি, বালিকা ৮টি এবং মিশ্র ৪টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট বিভাগের ৭ মাধ্যমিক বিদ্যালয় সরকারি হচ্ছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ