Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

চকরিয়ায় রাইসমিল থেকে ৮২০ বস্তা নিম্নমানের চাল জব্দ

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ১২:০৫ পিএম

চকরিয়ায় একটি রাইসমিলের গুদামে ভালো চালের সঙ্গে মিশিয়ে নিন্মমানের চাল বিক্রির পরিকল্পনা ভন্ডুল করে দিয়েছেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অভিযান চালিয়ে পৌরসভার মগবাজারস্থ জাকের অটো রাইস মিল থেকে জব্দ করেছে প্রায় ৮২০ বস্তা নিন্মমানের চাল।

সোমবার দুপুরে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের নির্দেশে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এই অভিযান চালায়।

এই ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করায় রাইসমিল মালিক জাকের আহমদকে ২০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। এরপর জব্দকৃত এসব চাল চিরিঙ্গা খাদ্য গুদামে সরিয়ে নেয়া হয়েছে।

অভিযোগ রয়েছে, জাকের অটো রাইস মিলের মালিক প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে একযুগ ধরে নিন্মমানের চাল সংগ্রহ করে পরবর্তীতে ভাল চালের সঙ্গে মিশিয়ে বস্তাভর্তি করে বাজারজাত করে আসছিল। এভাবে অবৈধপন্থায় ভোক্তাদের ঠকিয়ে টাকা হাতিয়ে নিচ্ছিলেন ওই রাইসমিল মালিক।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, ‘খাওয়ার অনুপযোগী নিন্মমানের চাল মজুদের খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয় ওই রাইস মিলে। এ সময় জব্দ করা হয় ৮২০ বস্তা তথা ৪১ মেট্টিক টন নষ্ট চাল। তাৎক্ষণিক জরিমানা করা হয় নগদ ২০ হাজার টাকা। এ ব্যাপারে সংশিষ্ঠদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ