Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে করোনা: মৃত্যুর পর নেগেটিভেও সুখবর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ১০:৪৭ এএম

চট্টগ্রামে করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারীদের নমুনা পরীক্ষায়ও এলো ভালো খবর। শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া এক মুক্তিযোদ্ধাসহ দু’জনের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানিয়েছেন। তার আগে জানানো হয় চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১৮জনের নমুনা পরীক্ষা করে কারো সংক্রমণ পাওয়া যায়নি।
সোমবার বিকেলে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে থাকা সত্তরোর্ধ্ব মুক্তিযোদ্ধার মৃত্যু হয়। তার বাড়ি সীতাকুণ্ড উপজেলায়। রোববার রাতে শ্বাসকষ্ট নিয়ে তিনি সীতাকুণ্ডের ফৌজদারহাটে বিআইটিআইডিতে ভর্তি হন। ভোরের দিকে তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে পাঠানো হয়।
এছাড়া রোববার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আনোয়ারা উপজেলার ২২ বছরের এক তরুণের মৃত্যু হয়। তার কাশি, শ্বাসকষ্টসহ নিউমোনিয়ার উপসর্গ ছিল।
মৃত দু’জনের নমুনা সংগ্রহ করে করোনার সংক্রমণ পরীক্ষার জন্য ফৌজদারহাটের বিআইটিআইডিতে পাঠানো হয়েছিল। পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।
এর আগেও এমন উপসর্গ নিয়ে মারা যাওয়া কয়েকজনের নমুনা পরীক্ষা করে নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে।
চট্টগ্রামে এই পর্যন্ত দু’জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। দু’জন সর্ম্পকে বাবা ও ছেলে। তারা চট্টগ্রামের জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন।
গতকাল সোমবার পর্যন্ত ১৬২ জনের টেস্ট করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ