Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ৪ ছাত্রকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর অক্সিজেন ও ডিসি রোড থেকে পৃথক দু’টি ঘটনায় পুলিশের বিরুদ্ধে ৪ ছাত্রকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করা হয়েছে। তবে এসব বিষয়ে পুলিশ কর্মকর্তারা মুখ খুলছেন না। নগরীর অক্সিজেন ট্যানারি বটতল এলাকার বাসা থেকে ১১ জুলাই রাতে মোঃ আবদুল মোত্তালিব নামে এক মাদরাসা ছাত্রকে পুলিশ ধরে নিয়ে যায় বলে অভিযোগ করেছেন তার বড় ভাই মোঃ মশিউর রহমান। তাদের বাড়ি নীলফামারি জেলার ভকদাবাড়ি ইউনিয়নে। মোত্তালিব হাটহাজারী উপজেলার মাওলানা শামসুলম উলুম ফাযিল মাদরাসার (নাঙ্গলমোড়া) ছাত্র।
মশিউর অভিযোগ করেন, পুলিশ তাকে বাসা থেকে ধরে নিয়ে যায়। আমরা জানতে পারি, তাকে বায়েজিদ বোস্তামী থানায় আটক রাখা হয়েছে। থানায় গেলে থানা পুলিশ তাকে আটকের কথা অস্বীকার করে। অথচ আটকের দিন রাতেই বাসায় তাকে নিয়ে সবার সামনে অভিযান চালিয়েছে পুলিশ। তিনি বলেন, আমার ভাইকে আটকের পর পুলিশ অস্বীকার করায় আমরা আতঙ্কের মধ্যে আছি। আমার ভাইয়ের জন্য ব্যাকুল হয়ে কান্নাকাটি করছে আমার বৃদ্ধ মা-বাবা। তিনি তার ভাইকে আটক করার কথা স্বীকার করে তাকে প্রয়োজনে আদালতে হাজির করারও দাবি জানান।
এদিকে ১৩ জুলাই রাতে নগরীর ডিসি রোডের বাসা থেকে মাহবুবুর রহমান, সালাম সিদ্দিক ও মিজানুর রহমান নামে তিন ছাত্রকে ধরে নিয়ে যায় পুলিশ। এ ৩ জনকে ছাত্রশিবির তাদের নেতাকর্মী দাবি করে অবিলম্বে তাদের আদালতে হাজির করার দাবি জানিয়েছেন। গতকাল (শুক্রবার) এক বিবৃতিতে চট্টগ্রাম মহানগর উত্তর শিবির সভাপতি সালাউদ্দিন মাহমুদ ও সেক্রেটারী নাজিব আহসান অভিযোগ করেন, বুধবার রাতে চট্টগ্রামের ডিসি রোডস্থ কালাম কলোনীর বাসা থেকে ওই ৩ জনকে কোন কারণ ছাড়াই সাদা পোশাকধারী পুলিশ গ্রেপ্তার করে ডিবি কার্যালয়ে নিয়ে যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে ৪ ছাত্রকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ