Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আগ্রাবাদ জাম্বুরি মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ঐতিহ্যবাহী আগ্রাবাদ জাম্বুরি মাঠে পার্ক নির্মাণের উদ্যোগের প্রতিবাদে এবং ময়দানটি সুরক্ষার দাবিতে গতকাল (শুক্রবার) প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন এলাকাবাসী।
এ সময় তারা বলেন, নগরীর প্রাণকেন্দ্র আগ্রাবাদ জাম্বুরি মাঠের ৯০ ভাগ জায়গায় বিভিন্ন সময়ে সরকারি বিভিন্ন স্থাপনা যেমন- কেন্দ্রীয় ঔষধাগার, বিএসটিআই, শ্রম আদালত, চট্টগ্রাম মা শিশু জেনারেল হাসপাতাল ও সরকারি আবাসিক কলোনী নির্মিত হয়েছে। অবশিষ্ট ১০ ভাগ জায়গার অর্ধেক অংশে কর্ণফুলী শিশুপার্ক নির্মিত হয়।
এ পার্কে প্রবেশমূল্য অনেক বেশি হওয়ায় দর্শনার্থী কম। আগ্রাবাদ এলাকার আশপাশে ৪-৫টি ওয়ার্ডে কোন খেলার মাঠ নেই।
অথচ এই কর্ণফুলী শিশুপার্কের পূর্বপাশে ঐতিহ্যবাহী জাম্বুরি মাঠের অবশিষ্ট জায়গা খেলার মাঠের উপযোগী হওয়া সত্তে¡ও দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় থাকার পর উক্ত মাঠকে সকলের জন্য উন্মুক্ত খেলার মাঠ হিসেবে বরাদ্দ না দিয়ে পার্ক নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
আগ্রাবাদ এলাকায় স্থায়ী ও অস্থায়ী লোকজন ছাড়া ১২টি সরকারি-বেসরকারি কলোনীতে ৫/৬ লাখ লোক বসবাস করছে। এ বিশাল জনগোষ্ঠীর বিরাট একটি অংশ ছাত্র ও যুব সমাজের জন্য স্থায়ী কোন খেলার মাঠ নেই।
জাতির ভবিষ্যৎ হিসাবে বিবেচিত এই সব ছাত্র ও যুব সমাজ খেলাধুলার সুযোগ না পেয়ে অসামাজিক কার্যকলাপে লিপ্ত হচ্ছে।
এই মাঠটিকে শুধুমাত্র খেলার জন্য বরাদ্দ দিয়ে নতুন মেধাবী খেলোয়াড় সৃষ্টির মাধ্যমে জাতীয় দলের খেলোয়াড়ের অভাব পূরণ সম্ভব হবে বলে মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেছেন। মানববন্ধনে অংশগ্রহণকারীরা জনস্বার্থে আগ্রাবাদ জাম্বুরি মাঠে পার্ক নির্মাণের সিদ্ধান্ত বাতিলের জন্য কর্তৃপক্ষের প্রতি আহŸান জানান।
মানববন্ধনে বক্তারা জাম্বুরি মাঠে পার্ক নির্মাণে বন্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় হস্তক্ষেপ কামনা করেন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, কাউন্সিলর মো: হাবিবুল হক, হাসান মুরাদ বিপ্লব, মহিলা কাউন্সিলর ফেরদৌসি আকবর, বন্দর সিবিএ নেতা ও সাবেক ছাত্র নেতা নায়েবুল ইসলাম ফটিক, আওয়ামী লীগ নেতা জাহিদুল আলম মিন্টু, আবদুল মান্নান চৌধুরী, যুবলীগ নেতা রাশেদ জোবায়রী, মো: আকতার, ইমতিয়াজ বাবলা, আবু তারেক রনি, শাহরিয়ার হাসান, সাব্বির, মো: আরিফ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগ্রাবাদ জাম্বুরি মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ