Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লকডাউন, আইসোলেশন এবং হোম কোয়ারেন্টিন ৬ এপ্রিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ৮:৩২ পিএম | আপডেট : ৮:৪৬ পিএম, ৬ এপ্রিল, ২০২০

 

নারায়ণগঞ্জ থেকে পালিয়ে আসায় চাঁদপুরে তিনটি বাড়ি লকডাউন
চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার
চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নে তিনটি বাড়ি লকডাউন করেছে প্রশাসন। বালিয়া ইউনিয়নে ৪নং ওয়ার্ড চাঁপিলা তালুকদার বাড়ি, গাজী বাড়ি এবং ৯নং ওয়ার্ডের গুলিশা গ্রামের মীর বাড়ি লকডাউন করা হয়।

নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত রোগী পাওয়ায় যে এলাকা লগডাউন দেয়া হয়েছে, সে স্থান থেকে ৩জন পালিয়ে এই বাড়িগুলোতে এসেছে।

এ কারণে সোমবার বিকেলে (৬ এপ্রিল) উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম মিজি গ্রাম পুলিশ নিয়ে বাড়িগুলো লগডাউন করে দেন। তাদের ১৪ দিন হোমকোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন।

কেরানীগঞ্জে আরো নতুন দুই করোনা রোগী শনাক্ত, এলাকায় লকডাউন
কেরানীগঞ্জ (ঢাকা)উপজেলা সংবাদদাতা : কেরানীগঞ্জের জিনজিরার চররঘুনাথপুর ও শুভাঢ্যা পুর্বপাড়া দেওয়ান বাড়ি এলাকায় আরো দুই করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। শুভাঢ্যা পুর্ব পাড়া দেওয়ান বাড়ির করোনায় আক্রান্ত রোগীর নাম মোঃ মজিবর রহমান(৬৫)।সে কোন কাজ করতেন না। তবে তার ছেলে রাজধানী ঢাকার ইসলামপুরে কাপড়ের ব্যবসা করে। আজ সোমবার(৬এপ্রিল) কুর্মিটোলা কুয়েত-মৈত্রী হাসপাতালে ভর্তি হয়েছেন।অপরদিকে জিনজিরার চররঘুনাথপুরের করোনায় আক্রান্ত রোগীর নাম মোঃ সাহাবুদ্দিন(৪৭)। সে একটি ওয়েলডিং কারখানায় কাজ করতেন।কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই দু’জন রোগী করোনা আক্রান্তের নমুনা সংগ্রহ পরীক্ষা করান। রাজধানীর শিশু হাসপাতালের মাধ্যমে ওই দু’জনের নমুনা পরীক্ষা করার মাধ্যমে তাদের দেহে রোনাভাইরাসের জীবানু ধরা পড়ে। তবে মোঃ সাহাবুদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহ পরীক্ষার পর ১৪দিন তার নিজ বাড়িতেই হোম কোয়ারেন্টাইনে ছিলেন। এদিকে উপজেলা প্রশাসন দেওয়ানবাড়ি ও চররঘুনাথপুর এলাকা লকডাউন ঘোষনা করেছেন। কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মীর মোবারক হোসাইন তথ্যটি নিশ্চিত করে বলেন,কেরানায় আক্রান্ত এই রোগী আমদের এখানে তাদের নমুনা সংগ্রহ পরীক্ষা করেছিলেন। পরে তাদের নমুনা রাজধানী ঢাকার শিশু হাসপাতালে পাঠালে সেখানে পরীক্ষার পর তারা করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ