Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে ব্যাংকে ভিড়

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস আতঙ্কে রাজশাহীতেও চলছে অঘোষিত লকডাউন। সর্বত্রই চলছে ছুটি। তবে খোলা রয়েছে ব্যাংক। গতকাল রোববার ব্যাংকগুলোর প্রধান শাখায় ছিল গ্রাহকদের ভীড়। টাকা উত্তোলন ও জমা দেয়ার জন্য লাইনে দাঁড়াতে হয়। ব্যাংকে ঢোকার মুখে হ্যান্ডওয়াস দিয়ে হাত ভেজানোর পর ব্যাংকের ভেতরে যেতে দেয়া হয়। মাসের শুরুতেই টাকা পয়সার জন্য ব্যাংকে এমন ভীড়। তবে নগদ লেনদেন ছাড়া সঞ্চয়পত্র কিংবা এফডিয়ারের মুনাফা দেবার কাজ হয়নি। ফলে অনেক ক্ষুদ্র সঞ্চয়কারী পড়েন বিপাকে।

সরকারি বেসরকারি ব্যাংকের রাজশাহীর প্রধান শাখাগুলোতে বেশি ভিড় হওয়ার কারন হচ্ছে শাখাগুলো বন্ধ। কোরবান আলী নামের এক গ্রাহক বলেন, ব্যাংকগুলোর অধিকাংশ শাখা যদি খোলা থাকতো, তাহলে এ ধরনের ভিড় ঠেলে টাকা জমা ও উত্তোলনের জন্য মানুষকে ব্যাংকে গিয়ে হয়রানির শিকার হতে হতো না। অতিরিক্ত ভিড় ঠেলে টাকা জমা এবং উত্তোলন করতে গিয়ে মানুষের মাঝে করোনা ছড়িয়ে পড়ার আতঙ্ক দেখা দিচ্ছে। কিন্তু মাত্র তিন ঘন্টা সময় হাতে গোনা কয়েকটি ব্যাংক খোলা থাকার কারণে এ ধরনের ভিড় ঠেলে ব্যাংকে যেতে হচ্ছে সাধারণ গ্রাহককে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ