Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন রাজনৈতিক দল গঠন করবেন মাহাথির

প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মালয়েশিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ জানিয়েছেন, শিগগিরই তিনি নতুন রাজনৈতিক দল গঠন করতে যাচ্ছেন। আগামী জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন বারিসান ন্যাশনাল পার্টিকে পরাজিত করতে বিরোধীদের সঙ্গে যে রাজনৈতিক জোট করা হয়েছে তার অংশ হিসেবেই নতুন এ দল গঠন করা হবে বলে জানিয়েছেন তিনি। মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য স্টার অনলাইন গত শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। গত বছরের জুলাইয়ে প্রধানমন্ত্রী নাজিবের বিরুদ্ধে রাষ্ট্রীয় মালিকানাধীন বিনিয়োগ তহবিল ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বারহাদের (ওয়ানএমডিবি) অর্থ আত্মসাতের অভিযোগ উঠে। এর জের ধরে নাজিবের পদত্যাগের দাবিতে বিরোধীদের আন্দোলনে শরীক হন মাহাথির। তবে প্রধানমন্ত্রী নাজিব তার অবস্থান থেকে সরে না আসায় পরবর্তীতে বিরোধীদের নিয়ে রাজনৈতিক জোট গঠন করার ঘোষণা দেন মাহাথির।
জোটে দেশটির বিরোধী দল পিকেআর, ডিএপি ও আমানাহসগ বেসরকারি উন্নয়ন সংস্থা ও শীর্ষস্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্বরা যোগ দিয়েছেন। মাহাথির বলেন, পারদানা লিডারশিপ ফাউন্ডেশনের উদ্যোগে তার সঙ্গে তিনটি বিরোধী দলে ও বেসরকারি সংস্থার প্রতিনিধিদের সঙ্গে যে বৈঠক হয়েছিল, তার আলোকেই এ রাজনৈতিক দল গঠনের সিদ্ধান্ত হয়েছে। তিনি বলেন, আমরা আমাদের মতবিরোধ দূরে ঠেলে দিয়ে একসঙ্গে কাজ করতে সম্মত হয়েছি। আগামী জাতীয় নির্বাচনে বিজয়ের লক্ষ্যে আমরা আমাদের রাজনৈতিক দল গঠনেও সম্মত হয়েছি। আমরা জানি, যদি বারিসানের বিরুদ্ধে লড়তে ও জিততে চাই তাহলে এটা অবশ্যই করতে হবে। এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন রাজনৈতিক দল গঠন করবেন মাহাথির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ