Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে আরো ১৪ জনের নমুনা পরীক্ষা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ৭:৪৫ পিএম

চট্টগ্রামে করোনা শনাক্তকরণ টেস্ট বাড়ছে। ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) বৃহস্পতিবার নতুন করে ১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।
গত ২৫ মার্চ থেকে করোনা পরীক্ষা শুরুর পর আজই এত বেশি সংখ্যক রোগীর নমুনা পরীক্ষা করা হলো। এছাড়া করোনা রোগী চিকিৎসার জন্য নির্ধারিত দুটি হাসপাতালের মধ্যে শুধু চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে একজন রোগী ভর্তি আছেন।
সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনাভাইরাসের বিস্তাররোধে দেশের প্রত্যেক উপজেলা থেকে অন্তত দুজন করে সন্দেহভাজন ব্যক্তির নমুনা পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সেই লক্ষ্যে রোগীর নমুনা পরীক্ষার সংখ্যা বাড়িয়েছি। এ পর্যন্ত ৫৫ জনের নমুনা পরীক্ষা করেছে বিআইটিআইডি। চট্টগ্রামে বর্তমানে ৮৭১ জন বিদেশফেরত ব্যক্তি কোয়ারেন্টাইনে আছেন। কোয়ারেন্টাইন পূর্ণ করেছেন ১০২ জন।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ