Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শরণখোলায় খোলাবাজারে পণ্য বিক্রি শুরু, ক্রেতার উপচে পড়া ভীড়

শরণখোলা উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১:৪২ পিএম

বাগেরহাটের শরণখোলায় টিসিবির মাধ্যমে খোলাবাজারে ডাল, চিনি ও তেল বিক্রি শুরু হয়েছে। পণ্য বিক্রয় পয়েন্টে ক্রেতাদের উপচে পড়া ভীড়। কোরোনার প্রভাবে দীর্ঘদিন দোকানপাট বন্ধ থাকায় ন্যায্যমূল্যের পণ্য কিনতে হুমড়ি খেয়ে পড়ে মানুষ। ভীড় সামলাতে হিমশিম খেতে হয় কর্তৃপক্ষকে।
প্রথমদিনে সকাল ৯টা থেকে শরণখোলা প্রেসক্লাবের সামনে ট্রাকে করে এসব পণ্য সরবরাহ করা হয়। শুক্রবার বাদে অন্যান্যদিন সকাল ৮টা থেকে শুরু করে দুই ঘন্টা পণ্য বিক্রির জন্য টিসিবি পয়েন্ট খোলা থাকবে বলে সময় বেধে দিয়েছে উপজেলা প্রশাসন।
টিসিবির ডিলার রায়েন্দা ট্রেডার্সের মালিক মো. শহিদুল ইসলাম জানান, প্রথম পর্যায় ৪০০কেচি মসুর ডাল, দুই হাজার কেজি চিনি ও তিন হাজার লিটার সয়াবিন তেল বিশেষ বরাদ্দ পেয়েছেন তিনি। চিনি ও ডাল প্রতি কেজি ৫০টাকা এবং সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা দর নির্ধারণ করে দিয়েছে সরকার। একজন ক্রেতা দিনে সর্বোচ্চ এক কেজি ডাল, দুই কেজি চিনি এবং পাঁচ লিটার তেল কিনতে পারবেন।
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন বলেন, করোনার সংকটময় মুহূর্তে সরকার জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে খোলাবাজারে পণ্য বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। রমজান মাস পর্যন্ত এ ব্যবস্থা চালু থাকবে। সঠিকভাবে পণ্য সরবরাহ এবং করোনা পরিস্থিতিতে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ