Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে কঠোর সেনাবাহিনী ঘরে ঢুকছে মানুষ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১২:২১ পিএম | আপডেট : ১:০৮ পিএম, ২ এপ্রিল, ২০২০

অ্যাকশনে যাওয়ার ঘোষণা দিয়ে সেনাবাহিনী মাঠে তৎপরতা হতেই পাল্টে যাচ্ছে চিত্র। জনশূন্য হয়ে পড়েছে মহানগরীর বেশির ভাগ সড়ক। বৃহস্পতিবার সকাল থেকে রাস্তায় মানুষের আনাগোনা কমতে থাকে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিসেট্রটদের নেতৃত্বে অভিযান পরিচালনাকরে সেনাবাহিনী। সেনাবাহিনী সদস্যরা কঠোর অবস্থান গ্রহণ করে মানুষকে ঘরে ফেরাতে। কয়েক টি এলাকায় অভিযান পরিচালনাকালে লোকজনকে পুলিশ লাঠিপেটা করে ঘরে ঢুকিয়ে দেয়। কাউকেই রাস্তায় এবং অলিগলিতে দাঁড়াতে দেওয়া হচ্ছে না। যেখানে জটলা সেখানেই অ্যাকশনে যাচ্ছিল সেনাবাহিনী।
নগরীর ষোল শহরের দুই নম্বর গেট, জিইসি , দামপাড়া, এ কে খান, সেটডিয়াম পাড়া , আন্দরকিল্লা, নিউমার্কেট, চকবাজার, দেওয়ান হাট, আগ্রাবাদ সহ বিভিন্ন স্থানে সেনাবাহিনী কঠোর এবং শক্ত অবস্থান নেওয়ার মানুষ রাস্তা থেকে অনেকটা পালিয়ে বাসা বাড়ির দিকে ছুটছে। কোনো কোনো এলাকায় লোকজনকে ঘরেই অবস্থান নিতে মাইকিং করা হয়।
মাঠ নামে পুলিশ বাহিনীর সদস্যরাও। তারাও সামাজিক বিচ্ছিন্নতা নিশ্চিত করতে কাজ করছেন।
বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে অঘোষিত লকডাউনের মধ্যেও লোকজন ঘরের বাইরে আসছে। এটা ঠেকাতে চলছে অভিযান।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ২ এপ্রিল, ২০২০, ১২:৪৯ পিএম says : 0
    আল্লাহ্ আপনি মহান আপনার একটি পবিত্র নাম মোবারক রহমানের রাহিম। এই পবিত্র নাম মোবারকের উছিলায়। সমগ্র জাতির নিরাপত্তায় নিয়োজিত আইন শৃংখলা বাহিনী কে আপনি হেফাজত করুন বাংলাদেশের মানুষের গৌরবময় সেনাবাহিনীর বীর সৈনিক দের আপনি হেফাজত করুন। এই মুহুর্তে আমাদের প্রত‍্যেক মানুষের নৈতিক কর্তব্য জাতির শ্রেষ্ঠ সন্তানদের নামাজ রোজা নফল ইবাদতের মাধ্যমে দোয়া করা। আল্লাহর পবিত্র দরবারে প্রার্থনা করছি। এই বিপদে আপনাদের কে শারীরিক মানুষিক ভাবে শক্তিশালী রাখেন। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ