Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাবাস চট্টলবীর পুত্র!

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

 শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ঢাকা থেকে করোনা শনাক্তকরণ কিট এনে নিজেই পৌঁছে দিলেন ফৌজদারহাটে বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজ (বিআইটিআইডি) এ। চট্টলবীর মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর পুত্রের এ উদ্যোগে দারুণ খুশি চট্টগ্রামের মানুষ।
সোমবার ঢাকা থেকে নিজের গাড়িতে প্রায় নয়শ কিট নিয়ে হাজির হন বিআইটিআইডিতে। এসব টেস্ট কিট কর্মকর্তাদের হাতে তুলে দেন তিনি। এ সময় তিনি বলেন, এসব কিট স্বাস্থ্য অধিদপ্তরের। লকডাউনের কারণে এগুলো পৌঁছাতে দেরি হত। তাই আমি নিজেই নিয়ে এসেছি।
প্রতিষ্ঠানটির পরিচালক এম এ হাসান চৌধুরী বলেন, শুরুতে এসব স্ক্রিনিং কিট ব্যবহার করে পরীক্ষা করে যদি পজিটিভ আসে, তাহলে চ‚ড়ান্তভাবে করোনাভাইরাস শনাক্তকরণে পরীক্ষা করা হবে।
এর আগেও করোনা শনাক্তকরণ কিট আনতে সহযোগিতা করেন শিক্ষা উপমন্ত্রী। এদিকে বিআইটিআইডিতে গতকাল ছয়টিসহ এ পর্যন্ত ৩৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে কারও করোনা সংক্রমণ পাওয়া যায়নি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ