Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা দান নিয়ে বিতর্ক, কটাক্ষের মুখে যা বললেন শাহরুখ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ৫:২৯ পিএম

করোনা মোকাবিলায় ভারতজুড়ে ২১ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। এ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনা রিলিফ ফান্ড গঠন করেন। এতে ২৫ কোটি টাকার মোটা অনুদান দেন অভিনেতা অক্ষয় কুমার। ২৫ হাজার দিন মজুরের দায়িত্ব নিয়েছেন সালমান খান। রজনীকান্ত, প্রভাস-সহ একাধিক দক্ষিণী তারকাও সাহায্যের হাত বাড়িয়ে দেন দেশবাসীর প্রতি।

এরপরই সোশ্যাল মিডিয়ার একাংশ প্রশ্ন তোলেন বলিউডের বাদশাকে নিয়ে। করোনা মোকাবিলায় শাহরুখের অনুদান কত? কেন তিনি চুপ? সোশ্যাল মিডিয়ায় উঠতে থাকে নানা প্রশ্ন।

যার উত্তরে সম্প্রতি একটি সাংবাদ মাধ্যমের সাক্ষাতকারে শাহরুখ খান জানান, কখনও কোনও অনুদান দিলে, তার খবর ফলাও করে বের হোক সংবাদমাধ্যমের পাতায়, তা কখনও চান না তিনি। এমনকী, কোথায় কী দান করলেন, তাও কাউকে জানাতে চান না।

শাহরুখ খান বলেন, চ্যারিটি করতে হলে তা সম্মান আর ডিগনিটির সঙ্গে করা উচিত। কোনও বিশেষ কারণে কিছু কাউকে যদি দিতেই হয়, সেটা সকলকে জানিয়ে দিলে সেই উদ্দেশ্য নষ্ট হয়ে যায়।

২০১২ সালে দেশের ১২টি গ্রামকে দত্তক নেন শাহরুখ খান, পর্দার মোহন ভার্গব বাস্তব জীবনেও ওড়িশার সাতটি গ্রামে বিদ্যুত পৌঁছে দিয়েছিলেন ২০০৯ সালে। এই রকম বহু উদাহরণ উঠে এসেছে শাহরুখ ভক্তদের প্রতিবাদী টুইটে।

এদিকে শাহরুখ খান প্রতিষ্ঠিত এনজিও মীর ফাউন্ডেশন সমাজের অ্যাসিড আক্রান্ত মহিলাদের সমাজের মূলস্রোতে ফিরিয়ে আনতে কাজ করে চলেছে দীর্ঘদিন ধরে।



 

Show all comments
  • masum ৩ এপ্রিল, ২০২০, ১:৪২ পিএম says : 0
    he is the right person..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ