Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ৩:৪২ পিএম | আপডেট : ৯:৪৬ পিএম, ৩০ মার্চ, ২০২০

 

রামগড় উপজেলা প্রশাসনের উদ্যোগে কর্মহীন-অসহায়দের হাতে ৪৮০ ব্যাগ ত্রাণ বিতরণ অব্যাহত

রামগড়(খাগড়াছড়ি)উপজেলা সংবাদদাতা

সারাদেশের ন্যায় রামগড় উপজেলায় করোনা ভাইরাসের প্রভাবে ঘর বন্দি দুঃস্থ ও অসহায় মানুষের ঘরে ঘরে উপজেলার সকল দপ্তরে কর্মকর্তাদের নিয়ে ত্রাণ সামগ্রী পৌছে দিচ্ছেন রামগড় উপজেলা নির্বাহী অফিসার আ,ন,ম বদরোদ্দোজা।

সোমবার (৩০মার্চ) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ৩দিন ধরে রামগড় উপজেলার দুই ইউনিয়নের গৃহবন্দী কর্মহীন মানুষের জন্য সরকারের বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী দুঃস্থ ও অসহায় মানুষের ঘরে পৌঁছে দেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজিব কান্তি রুদ্র, অফিসার ইনচার্জ মো: শামসুজ্জামান, রামগড় উপজেলা সমাজসেবা কর্মকর্তা আজিজুল আনজুম, ষ্টেশন কর্মকর্তা ডলার ত্রিপুরা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনসুর আহাম্মদসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক এর সংবাদকর্মী বৃন্দ।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার আ,ন,মম বদরোদ্দোজা এ প্রতিনিধিকে বলেন, ঘর থেকে কাউকে অপ্রয়োজনে বের না হতে প্রতিদিন স্বস্ব কমিটির মাধ্যমে প্রচার প্রচারনাসহ দূরত্ব বজায় রাখার কথাও বলছি। খেটে-খাওয়া মানুষ গুলো ত্রাণ সামগ্রীর জন্য ঘর থেকে বের হোক এবং ত্রাণের জন্য জনসমাগম হোক সেটি চাই নি। ঘরে ঘরে এবং দু'এক পরিবারকে একত্র করে ত্রাণ হাতে তুলেদেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। যাতে করে সাধারণ মানুষের কষ্ট না হয়।

তিনি আরো বলেন,গৃহবন্দী অসহায় শ্রমজীবি মানুষের কথা বিবেচনা করে এ পর্যন্ত অত্র উপজেলায় ৪৮০ ব্যাগ ত্রাণ সামগ্রিক বিতরণ করার মধ্যদিয়ে অব্যাহত রয়েছে ।

কেশবপুরে করোনাভাইরাস জনিত কারনে বাড়িতে থাকা ১ হাজার পরিবারকে চাল,ডাল পৌছে দিলেন প্রশাসন
কেশবপুর উপজেলা সংবাদদাতা
আজ সোমবার কেশবপুর উপজেলা প্রশাসনের পক্ষে করোনাভাইরাস প্রতিরোধের আংশ হিসাবে কেশবপুর পৌরসভা ও উপজেলারর ১১টি ইউনিয়নের ১ হাজার দুস্ত পরিবারের মাঝে চাল, ডাল, আলু, পিয়াজ ও লবন পৌছে দেওয়া হয়েছে।
কেশবপুর উপজেলা নির্বাহি অফিসার নুসরাতজাহান জানান, সরকারের পক্ষে যে সকল শ্রমজীবি মানুষ বাড়ির বাহিরে বের হয়ে শ্রম বিক্রি করতে পারছে না ,এরকম ১হাজার পরিবারকে ১০ কেজি চাউল, ১ কোজ ডাল, ১ কেজি পেয়াজ, ১কেজি লবন ও ১ কেজি আলুর প্যাকেট বাড়ি বাড়ি পৌছে দেওয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ট্যাগ অফিসার, সংশ্লিষ্ট চেয়ারম্যান, ওয়ার্ডের ইউপি সদস্য ও গ্রাম পুলিশ। নির্বাহি অফিসার আরো জানান, উপজেলার বিভিন্ন রাস্তা , হাট ও বাজারে জীবাণুনাশক ছেটাচ্ছে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ।
অপর দিকে পৌর সভার ৯টি ওর্য়াডে সকাল থেকে ট্যাগ অফিসার কৃষি সম্প্রসারন কর্মকর্তা মনির হোসেনের তত্ত্বাবধনে ছিন্নমুল মানুষের মাঝে সরকারী সাহায্যের প্যাকেট বাড়ি বাড়ি পৌছে দিয়ে আসেন, এসময় শহরের শান্তি পাড়ার ছিন্নমুল বাসিন্দা আসলাম(৫৫) সরকারি চালের পেকেট পেয়ে দারুন খুশি হয়েছেন। বায়সা গুচ্ছো গ্রামের সুরত আলি (৭০) সরকারি সাহায্য পেয়ে বলেন, এসময়ে খুবই উপকার হল। কারন, আজ ৪দিন বেকার বসে আছেন কোন কাজ করতে না পেরে বেকার বসে ছিলাম।
কেশবপুর পৌর সভার মেয়র রফিকুল ইসলাম জানান, আজ সোমবার উপজেলা প্রশাসনের পক্ষ হতে ৯০ প্যাকেট সাহায্য পাওয়া গেছে যা ট্যাগ অফিসারের মাধ্যমে দুস্তদের বাড়ি বাড়ি যেয়ে দেওয়া হয়েছে। তিনি আরো জানান, পৌর সভার নিজস্ব তহবিল থেকে ৭শ প্রাকেট ছিন্নমুল মানুষের জন্য তৈরী করা হয়েছে। যার প্রতিটি প্যাকেটে রয়েছে ৫কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি আলু ও ৫শ গ্রাম সোয়াবিন তেল। মেয়র মহদয় এ প্রতিনিধিকে জানান, করোনাভাইরাস রোধে পরিষ্কার পরিচ্ছন্নাত অভিজান অব্যহত রয়েছে। পৌর এলাকায়র এডিস মশার ডিম নিধনে জারমানির বায়োর্লভ প্রতিটি ওয়াডে ওয়াডে স্প্রে করা হচ্ছে এবং প্রতিদিন ডেঙ্গু প্রতিরোধে ফগার মেশিনের মাধ্যমে কিংফক্স ছেটাচ্ছে। তিনি আরো বলেন, কেশবপুর পৌর এলাকায় কোন মানুষের খাদ্যঅভাব থাকবে না, যে কেউ আমাকে সংবাদ দিলে সাথে সাথে যার চাল ডলের প্রয়োজন তার বাড়িতে পৌর সভার পক্ষ থেকে বাজার পৌছে দেওয়া হবে।

মতলবে ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
মতলব উত্তর(চাঁদপুর)উপজেলা সংবাদদাতা
চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়সহ আরো দুটি বিদ্যালয়ের উদ্যোগে হোম কোয়ারেন্টিনে থাকা কর্মহীন অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে। সোমবার বিকালে ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দুরুত্ব(নিয়ম নীতি) বজায়ে রেখে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। অন্য দুটি বিদ্যালয় হলো সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয় ও মহীয়সী নারী হোসনে জাহান হাই স্কুল।


বিতরণকালে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার ও পৌরসভার টেক অফিসার আশ্রফুল আলম, ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) হাজী বেনজির আহমেদ মুন্সি, সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোহাম্মদ মনিরুল হক পাটোয়ারী, মহীয়সী নারী হোসনে জাহান হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ ইউনুস সরকার, ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক গোলাম সারোয়ার, আব্দুল হক খান, মাওলানা কবীর আহমদ, আইয়ুব আলী, গোলাম ম্স্তেফা, শহিদ উল্লা,ব্যারিস্টার জুয়েল, মোঃ জসিম উদ্দিন, সাংবাদিক প্রসেনজিৎ চন্দ্র বিমল প্রমূখ।
অসহায়দের মাঝে চাউল, তৈল, পেয়াজ, লবন, আলু, সাবান, মাক্স,সেলাইন, ঔষধ বিতরণ করা হয়।


করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী দিয়ে পাশে দাঁড়ালেন নুরজাহান স্মৃতি সংসদ
রামগড়(খাগড়াছড়ি)উপজেলা সংবাদদাতা
করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় ও নিম্ন আয়ের মানুষের মাঝে নিজস্ব অর্থায়নে এলাকায় খাদ্য সামগ্রী দিয়ে পাশে দাঁড়ালেন নুরজাহান স্মৃতি সংসদের
চেয়ারম্যান নূরজাহান বেগমের বড় ছেলে পুলিশের এডিশনাল ডিআইজি মোসলেহ উদ্দিন আহমদ (তুহিন)।

সোমবার(৩০মার্চ) দুপুরে সরকারের পাশাপাশি নিজস্ব অর্থায়নে বাড়ির প্রাঙ্গনে ৫০পরিবারের মাঝে চাউল-৪ কেজি, আলু-২ কেজি, মশুরীর ডাল-৫০০গ্রাম,পিয়াজ-১কেজি,সয়াবিন তৈল-৫০০এমএল, লবন-৫০০গ্রাম, চা পাতা-২৫০ গ্রাম,ডেটল সাবান-১টি সহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন। মাতার নামে খাদ্যসামগ্রী বিতরন কালে নুরজাহান স্মৃতি সংসদের চেয়ারম্যান নূরজাহান বেগমের বড় ছেলে পুলিশের এডিশনাল ডিআইজি মোসলেহ উদ্দিন আহমদ (তুহিন) বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে সংগঠনটি এলাকার কর্মহীন সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাড়িয়েছে। করোনা ভাইরাসসহ সকল দুর্যোগে খেটে খাওয়া অসহায় মানুষের পাশে দাড়ানো এখন আমাদের সকলের দায়িত্ব। তিনি সামর্থ অনুযায়ী সকলকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান।
এসময় উপস্থিত ছিলেন নুজাহান এর স্বামী মজিজুর রহমান, পুত্র রামগড় উপজেলা প্রস ক্লাবের সভাপতি নিজাম উদ্দিনসহ স্থানীয় সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক রতন বৈষ্ণব ত্রিপুরা প্রমূখ।

পাঁচ শতাধিক পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ,
সাতক্ষীরায় করোনা প্রতিরোধে পুলিশের কঠোর হওয়ার ঘোষনা
সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরায় করোনা ভাইরাস প্রতিরোধে আরো কঠোর হওয়ার ঘোষনা দিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। সোমবার (৩০ মার্চ) বেলা ১১ টায় সাতক্ষীরা পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত বিশেষ জরুরি সভায় এই ঘোষনা দেওয়া হয়।
জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরাম সাতক্ষীরার উদ্যোগে আয়োজিত সভায় সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান করোনা ভাইরাস প্রতিরোধে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিং ফোরামের কার্যক্রমকে গতিশীল করার ওপর গুরুত্বারোপ করেন। সরকারের নির্দেশনা মেনে সাধারণ মানুষ যাতে নিজ বাড়িতে থাকেন, সে জন্য সতর্কমূলক কর্মকান্ড পরিচালনা করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে এক যোগে কাজ করারও আহবান জানান তিনি।


মানুষদের ঘরে রাখতে পুলিশ আরো কঠোর হবে উল্লেখ করে পুলিশ সুপার বলেন, আজ থেকে কোন বিশেষ কারণ ছাড়া অহেতুক কোন মানুষ রাস্তায় ঘোরাফেরা করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। সতর্ক ও সচেতনার কোন বিকল্প নেই মন্তব্য করে পুলিশ সুপার বলেন, দরিদ্র মানুষদের বাড়িতে খাবার পৌঁছে দিতে সরকারের বিভিন্ন সংস্থা কাজ করছে। একইভাবে সাতক্ষীরা জেলা পুলিশ ও জেলা পুলিশিং ফোরামের উদ্যোগে মানবিক সহায়তার অংশ হিসেবে জেলার দুঃস্থ কর্মহীন পাঁচ শতাধিক পরিবারের কাছে চাল, ডাল, তেল, আলুসহ অন্যান্য খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার কাজ শুরু করেছে। পর্যায়ক্রমে এই সেবার পরিধি আরো বাড়ানো হবে।
বিশেষ এই জরুরি সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএমবার)। বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশ, অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান জিয়া, সহকারি পুলিশ সুপার (ডিএসবি) সাইফুল ইসলাম, সাতক্ষীরা জেলা পুলিশিং ফোরামের সভাপতি ডাঃ আবুল কালাম বাবলা, পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতি, সরকারি কলেজের উপাধক্ষ্য আমানুল্লাহ হাদী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোজাফ্ফর রহমান, পৌর কাউন্সিলর কাজী ফিরোজ হাসান, পৌর কাউন্সিলর জোৎসনা আরা খাতুন প্রমুখ।

রাজবাড়ীতে ব্যক্তি উদ্যোগে শতাধিক পিপিই পেল ৪টি হাসপাতাল

রাজবাড়ী জেলা সংবাদদাতা: করোনা ভাইরাস প্রতিরোধে রাজবাড়ীতে ব্যক্তি উদ্যোগে হাসপাতালের ডাক্তার, নার্স ও স্টাফদের সুরক্ষা ব্যবস্থায় শতাধিক পিপিই সহ মাক্স ও হ্যান্ড গ্লোফস প্রদান করা হয়েছে।

রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিমের পুত্র মো. আশিক মাহমুদ মিতুল হাকিম উদ্যোগে ও নিজস্ব অর্থায়নের এ অনুদান প্রদান করা হয়।

পাংশা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডা. এএফএম শফিউদ্দিন (পাতা) হাসপাতাল কর্তৃপক্ষকে এ অনুদান তুলে দেন।

এছাড়াও দুপুরে রাজবাড়ী সদর হাসপাতালের কর্তব্যরত ডাক্তার ও নার্সের সুরক্ষায় তত্ত্বাবধায়ক ডা: দিপক কুমার বিশ্বাসের নিকট ২০টি পিপিই, শতাধিক মাক্স ও হ্যান্ড গ্লোফস তুলে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন রাজবাড়ীর সিভিল সার্জন ডা: মো. নুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় অর্ধশত পিপিই, শতাধিক মাক্স ও হ্যান্ড গ্লোফস তুলে দেওয়া হয়। গত রবিবার পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্স ও স্টাফদের করোনা মোকাবেলায় ৩১টি পাসসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই), মাক্স ও হ্যান্ড গ্লোফস দেয়া হয় হাসপাতাল কর্তৃপক্ষকে।

সাটুরিয়ায় মানিকগঞ্জ চেম্বার অফ কমার্সের সভাপতির পিপিই বিতরণ
সাটু‌রিয়া (মা‌নিকগঞ্জ) সংবাদদাতা : প্রাণঘাতি করোনা ভাইরাস (কোভিড ১৯) থেকে রক্ষা করতে সাটুরিয়া উপজেলা প্রশাসনকে ৫০টি পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) বিতরণ করেছে মানিকগঞ্জ চেম্বাস অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি জনাব রাহাত মালেক শুভ্র।
স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী জাহিদ মালেক স্বপন এর পুত্র রাহাত মালেক শুভ্র এর পক্ষে সোমবার দুপুরে সবুজ পরিবেশ আন্দোলন মানিকগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক রাজ্জাক হোসাইন রাজ সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম এর হাতে এসব পিপিই তুলে দেয়।


সবুজ পরিবেশ আন্দোলনের মানিকগঞ্জ জেলার সাধারন সম্পাদক রাজ্জাক হোসাইন রাজ এর আগে মা‌নিকগঞ্জ জেলায় গত ১ বছ‌রে ২০ হাজা‌রের ম‌তো গা‌ছের চারা রোপন ও শিক্ষার্থী‌দের মা‌ঝে বিতরন ক‌রে‌ছে। করোনা ভাইরাস মোকাবেলায় সাটু‌রিয়ায় ৫ শতা‌ধিক মাস্ক, সাবান ও সচেতনতা মূলক লিফলেট ও সাটু‌রিয়া হাসপাতা‌লে হ্যান্ড গ্লাভস বিতরন করেছে।
মো: রাজ্জাক হো‌সেন রা‌জ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন এর নির্দেশে আমরা সকল সামাজিক কর্মকান্ডে আমরা মানুষের পাশে ছিলাম আছি থাকবো।

 

 

ফুলপুরে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর নির্দেশে খাদ্য সামগ্রী বিতরণ
ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ফুলপুর উপজেলায় করোনা ভাইরাস মোকাবেলায় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর নির্দেশে গরীব ও অসহায়দের মাঝে চাল, ডালসহ বিভিন্ন পণ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান হাবিব।

আজ সোমবার উপজেলার রুপসী ইউনিয়নের পাগলা মোড়, রুপসী বাজার, সুলতানের মোড়, বালিয়া ইউনিয়নের কাইচাপুর, বিলাসাটি বাজার, বালিয়া বাজার, বওলা ইউনিয়নের বওলা বাজার, খালমাগরা মোড়সহ বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে স্টে হোমে থাকা হতদরিদ্র এবং চা বিক্রেতাদের মাঝে সাধ্যমতো এ সামগ্রী বিতরণ করেন তিনি। এসময় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টি করেন।

জানা যায়, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি'র নির্দেশে হতদরিদ্রদের মাঝে চাউল, ডাল, সাবান, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। এ সময় জহিরুল ইসলাম বাবুল, মিনহাজ উদ্দীন ভুঁইয়া, মাহফুজ, মিজান, বাবুলসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় ফুলপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান হাবিব বলেন, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ মহোদয়'র নির্দেশে উপজেলার সকল ইউনিয়নে এ কার্যক্রম অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে সকল ইউনিয়নের অসহায়, দরিদ্র মানুষের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হবে। করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে।আমাদের নিজেদের দায়িত্বে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা মুলক কাজ করতে হবে। জরুরি কোনো দরকার ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য আহবান জানিয়ে তিনি আরও বলেন ফুলপুরবাসীর জন্য করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলা করতে নিরলসভাবে কাজ করবো ইনশাল্লাহ।

 

তেজগাঁও ও হাতিরপুলে খাদ্যসামগ্রী বিতরণ করেছে ছাত্রদল
স্টাফ রিপোর্টার : তেজগাঁওয়ে বস্তিবাসী এবং হাতিরপুলে দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। সোমবার (৩০ মার্চ) ছাত্রদলের নেতারা অসহায়, দরিদ্র, দিনমজুরদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন। তারা প্রথমে তেজগাঁওয়ে শতাধিক বস্তিবাসীর মাঝে খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দেন। এরপর সেখান থেকে হাতিরপুলে এসে আবারও শতাধিক দিনমজুর-অসহায় ব্যক্তির হাতে খাদ্যসামগ্রী তুলে দেন। এর মধ্যে ছিল- চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, স্যানিটাইজার। এসময় উপস্থিত ছিলেন ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, আমাদের নেতা তারেক রহমানের নির্দেশে প্রতিদিনই সহায়-সম্বলহীন, দরিদ্র, দিনমজুর মানুষদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেয়ার চেষ্টা করছি। শুধু ঢাকাতেই নয়, সারাদেশের সব কমিটিই তাদের সাধ্যমত এগিয়ে আসার চেষ্টা করছে। ইতোমধ্যে প্রতিটি জেলায় ছাত্রদলের নেতাকর্মীরা করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে স্প্রে করেছে। ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে।

খোকন বলেন, করোনাভাইরাসের কারণে দেশের দরিদ্র মানুষগুলো সবচেয়ে কঠিন সময় পার করছে। কারণ তারা কর্মহীন হয়ে পড়েছেন। যারা একদিন কাজ না করলে তাদের ঘরের চুলো জ্বলে না তারা অর্ধাহারে-অনাহারে দিনাতিপাত করছে। এসব মানুষের দুঃখ-কষ্ট লাঘবের জন্য সারাদেশের ছাত্রদলের নেতাকর্মীসহ সমাজের বিত্তবান ব্যক্তিকে এগিয়ে আসার আহ্বান জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ