Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে বেকার লক্ষাধিক

করোনাভাইরাস

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের কারনে জনজীবন সবকিছু এলোমেলো হয়ে গেছে। অফিস আদালত, দোকানপাট, ব্যবসা বাণিজ্য, খেতখামারে কাজ সব কিছু বন্ধ।

হতেগোনা কিছু খাবার দোকান ও ওষুধের দোকান খোলা রয়েছে। জরুরি প্রয়োজন ব্যতীত কেউ ঘর থেকে রেব হচ্ছেনা। সড়ক, মহাসড়ক সবই ফাঁকা। রাস্তায় পুলিশ টহল দিচ্ছে। এমন পরিস্থিতিতে নোয়াখালীতে কয়েক লাখ মানুষ গৃহে আটকা পড়েছে। এদের সত্তর শতাংশই খেটে খাওয়া মানুষ। দিনে কাজ শেষে সন্ধায় চাল, ডাল নিয়ে ঘরে ফিরে। কিন্তু ঝুঁকি নিয়ে ঘর থেকে বের হলেও কাজের সুযোগ নেই।

গত ২৪ মার্চ থেকে খাবার হোটেল, আবাসিক হোটেল ও দোকানপাট কর্মচারীদের ছুটি দেওয়া হয়। এতে করে খেটে খাওয়া মানুষগুলো বিপাকে রয়েছে। এছাড়া কৃষক ও জেলেসহ কয়েকলাখ খেটে খাওয়া মানুষ এখন কার্যত গৃহবন্দি। অপরদিকে বাসা বাড়িতে ভিক্ষুকের প্রবেশ নিষিদ্ধ থাকায় হাজার হাজার ভিক্ষুক অনাহারে দিনযাপন করছে।

সরকারি কিংবা জনপ্রতিনিধিদের উদ্যোগে এসব খেটে খাওয়া পরিবারকে খাদ্য সহায়তার কোনো উদ্যোগ নেওয়া হয়নি। ফলে অনাহারে অর্ধাহরে দিন কাটাচ্ছে নোয়াখালীর হাজার হাজার খেটে খাওয়া পরিবারের সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ