Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তিকে স্বাগত জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ৯:৪৯ পিএম

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসের ব্যাপক বিস্তার রোধে বাংলাদেশ যে চ্যালেঞ্জ মোকাবিলা করছে তাতে সহায়তায় ইউরোপীয় ইউনিয়ন প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন ২৭ রাষ্ট্রের ওই জোটের মুখপাত্র। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির প্রতিক্রিয়ায় ব্রাসেলসস্থ ইইউ হেড কোয়ার্টারের ওই মুখপাত্র এক বিবৃতিতে এ কথা জানান।

২৭শে মার্চ স্থানীয় সময় সকালে ইস্যু করা এই বিবৃতির সূচনাতে বলা হয়- ২৫ শে মার্চ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিকে ইউরোপীয় ইউনিয়ন স্বাগত জানায়। ইইউ এবং তার মানবাধিকার বিষয় বিশেষ প্রতিনিধি ইমন গিলমোর নিয়মিতভাবে তার মুক্তির আহ্বান জানিয়েছেন।

দু’বছরের জেলজীবনে তার স্বাস্থের মারাত্মক অবণতি হয়েছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়- ইউরোপীয় ইউনিয়ন আশা করে- এখন বেগম জিয়া তার প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণ করতে পারবেন। ব্রাসেলসের বিবৃতিতে বাংলাদেশে গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার সুরক্ষা ও উন্নয়ন এবং বিচার বিভাগের স্বাধীনতায় ইউরোপীয় ইউনিয়নেরর দৃঢ় সমর্থনের বিষয়টি পূনর্ব্যক্ত করা হয়।



 

Show all comments
  • Hashem ২৭ মার্চ, ২০২০, ১০:৫৭ পিএম says : 0
    EU wants to help coronavirus disease. Thanks.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউরোপীয় ইউনিয়ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ