Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীনগরে চাল বিতরণে অনিয়মের অভিযোগ

শ্রীনগর (ম্সুীগঞ্জ) উপজেলা সংবদদাতা | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১২:০২ এএম

মুন্সীগঞ্জের শ্রীনগরে হত দরিদ্রের মাঝে চাল বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার উপজেলার বাঘড়া বাজারে ন্যাশনাল ব্যাংক সংলগ্ন ইউপি চেয়ারম্যান নূরুল ইসলামের মার্কেটে সরেজমিনে এ চাল বিতরণের অনিয়ম চোখে পরে। করোনাভাইরাস প্রতিরোধে সরকার সারাদেশে লকডাউন করায় দিনমজুর থেকে শুরু করে নানা শ্রেনি পেশার মানুষ কর্মহীন হয়ে পরেছেন। তাই সরকার হত দরিদ্রদের মাঝে চাল বিতরণের সিদ্ধান্ত নেন। এরই অংশ হিসেবে বাঘড়ায় হতদরিদ্রদের মাঝে চাল বিতরণের জন্য ৫৪০টি কার্ড দেয়া হয়। দেশের চরম দুর্যোগ মুহুর্তে বাঘড়া ইউপি চেয়ারম্যান ঢাকায় অবস্থান করায়, তার ছোট ভাই মুক্তি হোসেন ও ডিলার হোসেন আলীর যোগসাজশে ট্যাগ অফিসারকে অনুপস্থিত রেখে হতদরিদ্রের কাছ থেকে কার্ড প্রতি নেয়া হয়েছে ৫০ টাকা। প্রতি কার্ড হোল্ডারের কাছ থেকে ৩০ কেজির দাম নিয়ে তাদেরকে ২ কেজি করে চাল কম দেয়া হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ভূক্তভোগীর অভিযোগ থেকে জানা যায় এসব কথা। এ ছাড়া স্বচ্ছল পরিবারের মধ্যে দেয়া হয়েছে একাধিক কার্ড। অনিয়ম বিষয়ে ডিলার মো. হোসেন আলী বলেন, আমি এইবার নতুন ডিলার। ট্যাগ অফিসার কি? তা জানিনা। এ বিষয়ে বাঘড়া ইউপি চেয়ারম্যান নূরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি ঢাকায় আছি। চাল বিতরণের বিষয়টি প্রথমে তিনি অস্বিকার করলেও পরে বলেন, হত দরিদ্রদের চাল বিতরণে অনিয়ম হয়ে থাকলে, ইউএনও সাব আছে, ট্যাগ অফিসার আছে তারা দেখবে।
এ ব্যপারে নির্বাহী অফিসার রহিমা আক্তার বলেন, কেউ অনিয়ম করে থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। উল্লেখ্য যে, গত ২০১৯ সালে নভেম্বর মাসেও বাঘরা ইউপি চেয়ারম্যানের যোগসাজশে খাদ্যবান্ধব কর্মসূচীর ২৪০ বস্তা চাল কালোবাজারে বিক্রি করে দেয় সংশ্লিষ্ট ডিলার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ