Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিরপুর স্টেডিয়ামে কঠোর নিরাপত্তা

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আইসিসি কিংবা এসিসি’র কোনো মেগা ইভেন্টে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে কঠোর নিরাপত্তা বেষ্টনী পড়েছে অতীতে চোখে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট দূরে থাক, ঘরোয়া ক্রিকেটও যখন নেই মাঠে তখন স্টেডিয়ামের প্রবেশপথে নিরাপত্তা তল্লাশি! এমন অপরিচিত দৃশ্যের সঙ্গে পরিচিত হতে হয়েছে গতকাল। গুলশানের হলি আর্টিজানে সশস্ত্র জঙ্গি হামলায় ২০ বিদেশী নিহত হওয়ার পর শোলাকিয়ায় ঈদুল ফিতরের দিনে জঙ্গি হামলা এতটাই আতঙ্কগ্রস্ত করেছে যে, বাধ্য হয়ে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গতকাল থেকে শুরু করেছে বিসিবি কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
বাংলাদেশের সাম্প্রতিক জঙ্গি হামলার ঘটনায় উদ্বিগ্ন ইসিবি  যখন আগামী অক্টোবরে ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর নিয়ে ভাবছে, তখন তাদের নিরাপত্তা শংকা কাটাতে হোম অব ক্রিকেটের নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়েছে বিসিবি। মেটাল ডিটেক্টর দিয়ে নিরাপত্তা তল্লাশী ছাড়া গতকাল স্টেডিয়ামে প্রবেশ করতে পারেনি কোন গাড়ী। বিসিবি’র কর্মকর্তা, কর্মচারী, ক্রিকেটার, সাংবাদিক সবাইকে পরিচয় দিয়ে, নিরাপত্তা তল্লাশি শেষে ঢুকতে হয়েছে স্টেডিয়াম কমপ্লেক্সে! বিসিবি একাডেমিতে থাকা ক্রিকেটাররাও নিরাপত্তা তল্লাশি ছাড়া পারেননি ঢুকতে। বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন, জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকেও তল্লাশি পেরিয়েই স্টেডিয়ামে ঢুকতে হয়েছে। নিরাপত্তা ব্যবস্থায় এমন কড়াকড়িকে প্রশংসা করেছেন বাংলাদেশের ওয়ানডে ও টি-২০ অধিনায়ক মাশরাফিÑ‘সামনে ইংল্যান্ড সিরিজ আছে। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এতে আমি খুশি।’
স্টেডিয়ামের প্রবেশমুখের অধিকাংশ গেট করে দেয়া হয়েছে বন্ধ।  স্টেডিয়ামে ঢুকতে সবাইকেই ব্যবহার করতে হচ্ছে শুধু ২ নম্বর গেইট। সংবাদ সংগ্রহ করতে আসা  সাংবাদিকদের আগমনকেও করা হয়েছে নিয়ন্ত্রিত। বিসিবির নীচতলায় অস্থায়ীভাবে   একটি লাউঞ্জকে আপাতত মিডিয়ার অপেক্ষমাণ কক্ষ হিসেবে ব্যবহারের বন্দোবস্ত করেছে বিসিবি। নির্দিষ্ট ব্যক্তির দর্শনের অনুমতি সাপেক্ষে বিসিবির অফিসে যেতে পারবেন সাংবাদিকরা।
কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এমন কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বিসিবির সিকিউরিটি কো-অর্ডিনেটর মোহাম্মদ আলী, ‘স্টেডিয়াম এলাকায় কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ ব্যবস্থা আগেও ছিল। কিন্তু মাঝে এটি অনুসরণ করা হয়নি। আজ (গতকাল) থেকে নিরাপত্তার বিষয়ে আমরা কঠোর হচ্ছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিরপুর স্টেডিয়ামে কঠোর নিরাপত্তা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ