Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্রিকেটারদের বকেয়া পরিশোধে অগ্রগতি নেই!

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ক্রিকেটারদের সম্মানীর লাগাম টেনে ধরতে ক্লাবগুলোর দাবিতে প্লেয়ার্স বাই চয়েজ ফর্মুলায় দল-বদল সম্পন্ন করেও ক্রিকেটারদের পাওনা পরিশোধে ৪টি ক্লাবের টালবাহানার অভিযোগ শুনতে হয়েছে বিসিবি এবং সিসিডিএমকে। সহজ শর্তে তিন কিস্তিতে ক্রিকেটারদের সম্মানী পরিশোধে প্রথম দুই কিস্তির টাকা দিতে টালবাহানা করায় ঈদুল ফিতরের ছুটির আগে সিসিএস ক্রিকেটারদের ৫২ শতাংশ পেমেন্ট বিসিবি’র তহবিল থেকে দেয়া হয়েছে। সেখানে কলাবাগান একাডেমী ক্রিকেটারদের দ্বিতীয় কিস্তির অপরিশোধিত ক্লাব পেমেন্ট বণ্টন করেছে বিসিবি। তবে ২০ দিন আগে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ সম্পন্ন হলেও গতকাল পর্যন্ত ক্রিকেটারদের দ্বিতীয় কিস্তির ৩০ শতাংশ অর্থ ভিক্টোরিয়া এবং ব্রাদার্স ইউনিয়ন দেয়নি বুঝিয়ে। ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের কাছে পাওনা চেয়ে বিফল হয়ে বিসিবিতে নালিশ করায় উল্টো দলটির সিনিয়র ক্রিকেটারদের বিপক্ষে লীগে ম্যাচ পাতানোর অভিযোগ এনে তা তদন্ত করার চিঠি দেয়ায় তাদের ক্রিকেটারদের দ্বিতীয় কিস্তির পাওনা টাকা গেছে ঝুলে।
 ঈদুল ফিতরের আগে শেষ কর্মদিবসে ব্রাদার্স ইউনিয়নের ক্রিকেটারদের দ্বিতীয় কিস্তির ৩০ শতাংশ অর্থ পরিশোধে ক্লাবটি আশ্বস্ত করেও শেষ পর্যন্ত স্পন্সর প্রতিষ্ঠান ফোর এইচ এর অপারগতায় হতাশ দলটির ক্রিকেটাররা! লীগ শেষ হওয়ার ৬ সপ্তাহের মধ্যে সকল কিস্তির টাকা পরিশোধের কথা। সেই হিসেবে ক্লাবগুলো হাতে আছে আর মাত্র ৪ সপ্তাহ! অথচ এখনো দ্বিতীয় কিস্তির টাকাই সেখানে বুঝে পায়নি ভিক্টোরিয়া, ব্রাদার্স ক্রিকেটাররা! পরিস্থিতির মুখে এখন আর দ্বিতীয় কিস্তির টাকা নয়, শেষ ২ কিস্তির টাকা একসঙ্গে পরিশোধে স্পন্সর প্রতিষ্ঠানকে চাপ দেয়া হবে বলে জানিয়েছেন ব্রাদার্সের ক্রিকেট ম্যানেজার এবং প্রিমিয়ার ডিভিশনের কো অর্ডিনেটর আমিন খানÑ‘এখন আর ৩০ পার্সেন্ট নয়, বাকি থাকা সব টাকাই চাইব স্পন্সর প্রতিষ্ঠানের কাছে। আশা করছি আগামী ২৫-২৬ তারিখে আমাদের ক্লাবের ক্রিকেট চেয়ারম্যান বিষয়টি নিষ্পত্তি করতে পারবেন।’
কিন্তু ভিক্টোরিয়ার প্লেয়ার্স পেমেন্ট? ‘ওই ক্লাবটি তো তাদের ক্রিকেটারদের বিরুদ্ধে উল্টো চিঠি দিয়েছে, ফলে বিসিবিও তো তাদের ক্রিকেটারদের টাকা দিতে পারছে না’Ñএমন অদ্ভুত তথ্যই দিয়েছেন আমিন খান। অথচ কি জানেন, নিয়ম মেনে প্রথম ২ কিস্তির চেয়েও বাড়তি টাকা ক্রিকেটারদের হাতে বুঝিয়ে দিয়েছে আবাহনী,গাজী গ্রুপ। আবাহনীর প্লেয়ার্স পেমেন্ট নাকি ইতোমধ্যে ৮০ পার্সেন্ট হয়েছে পরিশোধ,সেখানে গাজী গ্রুপের প্লেয়ার্স পেমেন্ট ৭০ শতাংশ পরিশোধের খবর দিয়েছে সিসিডিএমের হিসাব বিভাগ। প্রাইম দোলেশ্বর, মোহামেডানও ইতোমধ্যে প্রথম ২ কিস্তির ৬০ পার্সেন্ট পেমেন্ট ছাড়াও ভাল অঙ্ক বোনাস ক্রিকেটারদের হাতে দিয়েছে তুলে। সিসিএস ক্রিকেটাররা ক্লাব সাধারণ সম্পাদকের অনুরোধে ঢেকি গিলে শেষ কিস্তির ৪০ শতাংশ অর্থের ৩০ শতাংশ মওকুফ করে দেয়ায় ক্লাবটির সঙ্গেও তাদের নেই আর কোনো দেন-দরবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেটারদের বকেয়া পরিশোধে অগ্রগতি নেই!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ