Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সখিপুর থেকে কেউ বাইরে যেতে পারবে না কেউ আসতেও পারবে না

সীমান্তে ২৩টি পুলিশী পাহারা

সখিপুর(টাঙ্গাইল)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১১:১১ এএম

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে টাঙ্গাইলের সখিপুর উপজেলায় আজ বুধবার (২৫.০৩.২০২০)সকাল ৮টা থেকে সকল বাজারের ওষুধ, কাঁচামাল ও মুদি দোকান বাদে সব ধরনের দোকানপাট ও গণপরিবহন বন্ধ থাকবে। অন্য উপজেলার কোনো পরিবহণ ও লোকজন সখিপুর উপজেলার ভেতরে প্রবেশ করতে পারবে না। সখিপুর উপজেলার সীমান্তের ২৩টি স্থানে সড়কে বাঁশের বেড়া দেওয়া ও ওই স্থানে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন থাকবে। গত মঙ্গলবার বিকেলে উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।ওই সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা। মঙ্গলবার রাতেই উপজেলার সব মসজিদের মাইকে এ ঘোষণা দেওয়া হয়েছে।সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন বলেন, লক ডাউন নয় তবে পুরো সখিপুর উপজেলাকেই কোয়ারেন্টিনে রাখা হবে। বিষয়টি মঙ্গলবার সন্ধ্যায় নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা।সখিপুর থানার ওসি জানান,আজ বুধবার সকাল থেকে উপজেলার বাজারগুলোর মানুষের নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ও ওষুধের দোকান ব্যতীত অন্য সকল ধরণের দোকান বন্ধ থাকবে। সব ধরনের গণজমায়েতের স্থান, বিয়ে, মাহফিল, রাজনৈতিক সমাবেশ, ধর্মীয় অনুষ্ঠান বন্ধসহ সব ধরনের গণপরিবহন, নসিমন, করিমনসহ যান চলাচল বন্ধ থাকবে।
এমনকি অন্য উপজেলার কোনো লোকজন ও যানবাহন সখিপুরে ঢুকবে না। ২৩টি সীমানা পয়েন্টে পুলিশ, আনসার, গ্রাম পুলিশ, রোভার স্কাউট, সংশ্লিষ্ট এলাকার ইউপি সদস্য সার্বক্ষণিক পাহারা দেবেন ও সীমানা সড়কে বাঁশ দিয়ে বেড়া দেওয়া থাকবে।

সখিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল, সখীপুর পৌর মেয়র আবু হানিফ আজাদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান ও আটটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ সুধীজন।উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান বলেন, আজ থেকে লোকজনের চলাফেরায় নিষেধাজ্ঞা থাকায় সখিপুর হাসপাতালে টেলিমেডিসিন সেবা চালু থাকবে।লোকজন হাসপাতালে না এসে টেলিফোনের মাধ্যমে চিকিৎসাসেবা গ্রহণ করবে। ইউএনও আসমাউল হুসনা লিজা বলেন, ‘সখিপুর উপজেলায় চলতি মাসে ৬৪৭জন প্রবাসী ফিরেছেন। এদের মধ্যে ৩২৭জনকে হোমকোয়ারেন্টিনে রাখা হয়েছে। অনেকেই পাসপোর্টের ঠিকানায় পাওয়া যাচ্ছে না। প্রবাসীরা কোয়ারেন্টিন মানছেন না। ইতিমধ্যে ১০-১২জনকে জরিমানাও করা হয়েছে। সব কিছু বিবেচনা করে সভার সিদ্ধান্ত অনুসারে সখিপুরের অভ্যন্তরে সব ধরনের যান ও লোকজনের চলাচল বন্ধ থাকবে। এমনকি অন্য উপজেলার কোনো যানবাহন ও লোকজন সখিপুর উপজেলায় ঢুকতে পারবে না। পুরো সখিপুরকে নিয়ন্ত্রণের চাঁদরে ঢাকা হবে। উপজেলা করোনা প্রতিরোধ কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু বলেন, সভার সিদ্ধান্তে ইতিমধ্যে উপজেলার সব মসজিদের ইমামকে মসজিদের মাইকে রাতেই ঘোষণা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।



 

Show all comments
  • mehedi hassan ২৫ মার্চ, ২০২০, ১২:০২ পিএম says : 0
    ok
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ