Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনাভাইরাস বিস্তাররোধ বেনাপোলে ওষুধ ছিটানো শুরু

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১২:০৯ এএম

করোনাভাইরাস বিস্তাররোধে বেনাপোল পৌর এলাকায় জীবাণুনাশক তরল ওষুধ ছিটানো শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের কাজী নজরুল ইসলাম সড়ক থেকে কার্যক্রম উদ্বোধন করেন বেনাপোল পৌরমেয়র আশরাফুল আলম লিটন।
পৌরসভার উদ্যোগে নিয়মিত রুটিন মাফিক প্রায় ৫০ কিলোমিটার সড়কে এ তরল ওষুধ ছিটানো হবে। পৗর কর্তৃপক্ষ বলছে, করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে পৌর এলাকায় জীবাণুনাশক ওষুধ ছিটানো হচ্ছে। তবে আগে জনবহুল এলাকায় দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে পৌর এলাকার প্রায় ৫০ কিলোমিটার রাস্তায় স্প্রে করা হবে।
প্রতি দু’হাজার লিটারে এক কেজি বিøচিং পাউডার ও এক কেজি ডিটারজেন্ট পাউডার মিশিয়ে ট্রাকের মাধ্যমে ছিটানো হচ্ছে। এর মাধ্যমে শহরের জীবাণু বিস্তার অনেকটাই রোধ হবে। পৗরসভার সচিব আজমল হোসেন বলেন, সারা পৃথিবী এখন করোনায় আক্রান্ত। বিশ্বের উন্নত দেশগুলোও করোনা প্রতিরোধে হিমশিম খাচ্ছে। যার কারণে বেনাপোল পৌরসভা প্রথম এ কাজ শুরু করেছে। আমেরিকার একটি হেলথ ওয়েবসাইট থেকে তথ্য নিয়ে বিøচিং পাউডার, ডিটারজেন্ট পাউডার আর পানি দিয়ে জীবাণুনাশক ওষুধ তৈরি করা হয়েছে। এছাড়াও করোনা প্রতিরোধে বেশ কয়েকটি ওয়ার্কিং টিম গঠন করা হয়েছে। জনসাধারণের কথা চিন্তা করেই পৌরসভা এ উদ্যোগ গ্রহন করেছেন।
বেনাপোল পৌরমেয়র আশরাফুল আলম লিটন বলেন, সরকারি সকল নির্দেশনা মেনে চলা উচিত জনগনকে। কারণ কোনো প্রকার অবহেলা করলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। যার জন্যে সরকারি সকল নির্দেশনা মেনে চলতে হবে। জীবাণুনাশক ওষুধ ছিটানো কার্যক্রম উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র শাহাবউদ্দিন মন্টু, পৌর সচিব রফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মোশাররফ হোসেন প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ