Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষার্থীদের হ্যান্ড স্যানিটাইজার তৈরি

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১২:০৯ এএম

 কুড়িগ্রাম জেলা থেকে উধাও হয়ে গেছে হ্যান্ড স্যানিটাইজার। করোনা প্রতিরোধে এর চাহিদা বেড়ে যাওয়ায় তীব্র সঙ্কট দেখা দিয়েছে দোকানগুলোতে। এমন পরিস্থিতিতে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করতে এগিয়ে এসেছে কুড়িগ্রাম সরকারি কলেজের রসায়ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।
গতকাল মঙ্গলবার কুড়িগ্রাম সরকারি কলেজে হ্যান্ড স্যানিটাইজার তৈরি কার্যক্রম উদ্বোধন করা হয়। কার্যক্রমের উদ্বোধন করেন কলেজের প্রিন্সিপাল আব্দুল মান্নান। এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম পৌরসভার পৌর মেয়র আব্দুল জলিল, কলেজের উপাধ্যক্ষ মীর্জা নাসির উদ্দিন, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাইফুর রহমান, সহকারি অধ্যাপক প্রশান্ত কুমার পাল ও মুজিবুর রহমান, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, কুড়িগ্রাম টেলিভিশন রিপোর্টার্স ফোরামের আহবায়ক হুমায়ুন কবির সূর্য প্রমুখ।
দেশের এ সঙ্কটে মানুষের পাশে দাঁড়াতে পেরে খুশি কুড়িগ্রাম সরকারি কলেজের রসায়ন বিভাগের শিক্ষার্থীরা। এই বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী সোহাব হোসেন ও হাসানুর রহমান জানান, আমরা প্রায় ১৩/১৪জন শিক্ষার্থী এবং তিনজন শিক্ষক সোমবার থেকে কাজ শুরু করেছি। সবাই আন্তরিকভাবে কাজ করছি। অন্যান্য কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা হ্যান্ড স্যানিটাইজার তৈরিতে এগিয়ে এলে করোনা প্রতিরোধে সবাই দায়িত্ব নিতে পারি।
রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাইফুর রহমান জানান, আমরা ইতোমধ্যে ২০টি হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছি। আমাদের টার্গেট রয়েছে ২ হাজার বোতলের। কিন্তু বাজারে স্প্রে-বোতলের সঙ্কট দেখায় কতদূর এগুতে পারবো জানিনা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ