Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউপির স্থগিত ৩৪৬ কেন্দ্রে ভোট ২৭ জুলাই

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হামলা, কেন্দ্র দখল, বোমাবাজি, মারপিটসহ নানা অনিয়মের কারণে স্থগিত হওয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পুনঃভোট আগামী ২৭ জুলাই করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। এ বিষয়ে কমিশন বৈঠকের জন্য নথি উপস্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন ইসি কর্মকর্তারা।
এ বিষয়ে ইসির সহকারী সচিব মো. আশফাকুর রহমান জানান, স্থগিত কেন্দ্রে পুনঃভোটের তারিখ ২৭ জুলাই রেখে কমিশন সভার জন্য নথি উপস্থাপন করা হয়েছে। কমিশন সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
ইসি কর্মকর্তারা জানান, ইউপি নির্বাচনে সহিংসতা, ব্যালট ছিনতাই, আগেই ব্যালটে সিলমারাসহ নানা অনিয়মের কারণে ৩৪৬টি ভোটকেন্দ্র বন্ধ রাখা হয়। এসব কেন্দ্রের ভোটার সংখ্যা হিসাব করে চেয়ারম্যান বা সদস্য পদে ভোটের ব্যবধান ভোটার সংখ্যার চেয়ে বেশি থাকলে পুনরায় ভোট গ্রহণের প্রয়োজন হবে না। তবে সংশ্লিষ্ট কেন্দ্রের ভোটের চেয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ভোটের ব্যবধান কম হলে নির্বাচন পরিচালনা বিধির ৩৭ (২) অনুযায়ী অবশ্যই পুনরায় ভোট গ্রহণ করতে হবে।
ইসির তথ্য মতে, ২২ মার্চ প্রথম ধাপের নির্বাচনে কেন্দ্র দখল, ব্যালট বাক্স ও ব্যালট পেপার ছিনতাইসহ নানা অনিয়মের অভিযোগে ৬৫টি, ৩১ মার্চ দ্বিতীয় ধাপে ৩৭টি, ২৩ এপ্রিল তৃতীয় ধাপে ২৬, চতুর্থ ধাপে ৭ মে ৫৩, পঞ্চম ধাপে ২৮ মে ১২৩ এবং ৪ জুন ষষ্ঠ ও শেষ ধাপে ৪২টি ভোটকেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করে ইসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপির স্থগিত ৩৪৬ কেন্দ্রে ভোট ২৭ জুলাই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ