Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যশোরে ২জন হাসপাতালে, ১৩৫৮ জন হোম কোয়ারেন্টাইনে

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ৬:৫৬ পিএম

যশোর জেলায় হোম কোয়ারন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে মঙ্গলবার পর্যন্ত ১হাজার ৩শ’৫৮জনে। দু’জনকে রাখা হয়েছে হাসপাতালে প্রাতিষ্ঠানিক কায়ারেন্টাইনে। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, গত ১৫দিনে বিভিন্ন দেশ থেকে ফেরত আসা প্রায় ১০হাজার ব্যক্তির মধ্যে ৬শতাধিক ব্যক্তির সন্ধান পাওয়া গেছে। বাকিদের খোঁজে মাঠে রয়েছে প্রশাসন।
এদিকে, গতকাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের সঙ্গে সেনাবাহিনীর কর্মকর্তাদের বৈঠক হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সেনাবাহিনী অলরেডি মাঠে নেমেছে। তারা করোনাভাইরাস সংক্রান্ত যাকতীয় প্রতিরোধ ব্যবস্থা গ্রহণ করবেন।
এদিকে, করোনা সংক্রমণের ভয়াবহতাকে ‘জাতীয় দুর্যোগ’ ঘোষণা করে সর্বাত্মক প্রস্ততি ও সতর্কতা গ্রহণ করার দাবি জানিয়ে যশোরের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) যশোরের নেতৃবৃন্দ। করোনা সম্পর্কে সচেতনতায় যশোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল মঙ্গলবার বাড়ি বাড়ি দিনভর নিজের ব্যবস্থাপনায় তৈরী হ্যান্ড স্যানেটাইজার, মাস্ক ও লিফলেট বিতরণ করে দারুণ প্রশংসিত হয়েছেন। কারণ যশোরের ফার্মেসীগুলোতে হ্যান্ড স্যানিটাইজার উধাও হয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ