Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা মূলক লিফলেট বিতরন

ডর্প পানিই জীবন প্রকল্পের উদ্যোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ৪:৪১ পিএম

‘জনসাধারণের আতঙ্কিত হওয়ার প্রয়োজন নাই’ এই শ্লোগান নিয়ে বাগেরহাটেরমোড়েলগঞ্জ, খুলনার পাইকগাছা ও কয়রা উপজেলায় বেসরকারি সংস্থা র্ডপ’র পানিই জীবন প্রকল্পের উদ্যোগে নভেল করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরন করা হচ্ছে।

রোববার থেকে এ কর্মসূচি চালু হয়েছে। যা চলমান রয়েছে। সরকারে পাশাপাশি বেসরকারি সংস্থা হিসেবে র্ডপ করোনা ভাইরাস প্রতিরোধে ৩টি উপজেলার বিভিন্ন গ্রামে, দোকানপাট, অফিস আদালতে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করে। উপজেলার বিভিন্ন স্থানে ১০ হাজার মানুষের মাঝে এই লিফলেট বিতরন করা হয়।

প্রতিটি উপজেলায় পানিই জীবন প্রকল্পের কর্মসূচির মাঠ পর্যায়ের কর্মীরা ইউনিয়ন পরিষদসহ গ্রাম পর্যায়ে স্বাস্থ্যগ্রামদলের সদস্য, মা-সংসদ, বাজেট ক্লাবের সদস্য, স্থানীয় বাজারের দোকানপাটের এই লিফলেট বিতরণ করেন।

লিফলেট বিতরন প্রসঙ্গে ডরপ -এর পানিই জীবন প্রকল্পের সমন্বয়কারী আমীর খসরু জানান, হেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশন বাংলাদেশ-এর সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। গত ২২ মার্চ থেকে ৩টি উপজেলায় প্রকল্পের কর্মীরা করোনাভাইরাস সংক্রামণের ঝুঁকি প্রতিরোধে আমাদের করণীয় শীর্ষক লিফলেট বিতরণ করছেন। এছাড়াও করোনার লক্ষণ, তথ্যের জন্য আইইডিসিআর এর হটলাইন নম্বরে যোগাযোগ করার জন্য প্রচারণা চালানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ