Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মৌলভীবাজারে যুক্তরাজ্য ফেরত নারীর মৃত্যু : ধারনা করোনায় আক্রান্ত ছিলেন

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ৫:৫০ পিএম

মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে এক যুক্তরাজ্য প্রবাসী নারীর মৃত্যু হয়েছে। ধারনা করা হচ্ছে করোনায় আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। প্রায় ১ মাস পূর্বে রেজিয়া বেগম (৬০) নামের এই নারী যুক্তরাজ্য থেকে দেশে আসেন। শহরের কাশিনাথ রোডের এম.আর.ভিলা নামীয় নিজেস্ব বাসায় বসবাস করতেন।
একটি সূত্রে জানা যায়, গতকাল ২২ মার্চ দূপুর দেড় টার দিকে রেজিয়া বেগমকে সদর হাসপাতালে নিয়ে গেলে কিছুক্ষণপর চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয়। তরিগরি করে সদর হাসপাতাল থেকে আত্মীয়স্বজন শহরের লাইফলাইন হাসপাতালে নিয়ে যান। সেখানেও চিকিৎসক মৃত ঘোষনা করেন। পরে লাশ কাশিনাথ রোডের বাসায় নিয়ে গোছল শেষে কাপনের কাপড় পড়িয়ে রাত ৯টার দিকে একটি ফ্রিজিং গাড়ীতে রাখা হয়।
আজ ২৩ মার্চ দূপুরে সদর উপজেলার ভাদগাঁও গ্রামে স্বামীর বাড়ি নেয়া হয়। ওখানে দূপুর ২টায় গাড়ীতে রাখা অবস্থায় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তার লাশ নিয়ে যাওয়া হয় একই উপজেলার গিয়াস নগরে। সেখানে বিকেল ৩ টায় ২য় জানাজা শেষে মাদ্রাসার পাশে লাশ দাফন করা হয়। এ ঘটনার পর শহরের কাশিনাথ রোডের ৫টি বাসাকে প্রশাসন হোম কোয়ারেন্টাইনে আওতায় নিয়ে আসে। পাশাপাশি হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্টাফ মিলে ৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
মৃত্যুবরণকারী প্রবাসী রেজিয়া বেগমের আত্মীয়রা জানান, প্রায় ১মাস পূর্বে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেন। হার্টের সমস্যার কারণে সদর হাসপাতালে নেয়া হয়। এর অগেও একবার ওই হাসপাতালে চিকিৎসা নেয়া হয়। এ ঘটনার পর সিভিল সার্জনের নেতৃত্বে একটি মেডিক্যাল টিম তার বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করে।
এবিষয়ে জানতে সিভিল সার্জন ডাঃ তাওহীদ আহমদের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ