Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে ১১০৮ জন হোম কোয়ারেন্টানে

১০হাজার বিদেশ ফেরতকে খুঁজতে প্রশাসন মাঠে

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ২:৩০ পিএম

যশোরে ২৪ঘন্টায় ৫৫৮জনবে হোম কোয়ারন্টাইনে রাখা হয়েছে। এই নিয়ে গত ১০মার্চ থেকে সোমবার দুপুর পর্যন্ত মোট ১১০৮জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হলো। করোনাভাইরাসের সন্দেভাজনদের সংখ্যা বেড়েই চলেছে।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, গত ১৫দিনে বিভিন্ন দেশ থেকে ফেরত আসা প্রায় ১০হাজার ব্যক্তির মধ্যে ইতোমধ্যে ৫শতাধিক ব্যক্তির সন্ধান পাওয়া গেছে। যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানান, ইমিগ্রেশন থেকে পাওয়া তালিকা নিয়ে প্রশাসন বিদেশ ফেরতদের খোঁজে মাঠে নেমেছে। জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে তাদের সন্ধান কাজ চলছে জোরেশোরে। এ পর্যন্ত যাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে,তাদের পরিবারের কেউ না কেউ বিদেশ থেকে এসেছেন।
এদিকে, রোববার দিনেরাতে সমানতালে পৌর এলাকা লকডাউনের গুজব ছড়িয়ে পড়ায় দোকানপাটে মানুষ হুমড়ি খেয়ে পড়েন নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে।
সোমবার সকাল থেকে শহর, মোড়, বাজারঘাটে লোকজনের ভিড় কম। সবখানে সুনশান নীরবতা। বহু মানুষ স্বেচ্ছায় একরকম ঘরবন্দী হয়ে আছেন। মোবাইল কোম্পানীগুলো তাদের কোম্পানীর নামের স্থানে ‘স্টে হোম’ প্রচার করছে।প্রত্যেকটা রিং টোনের স্থলে ঘন ঘন হাত ধুয়ে নিন, লোক সমাগম এড়িয়ে চলুন, নিরাপদ দুরে থাকুন এমন জরুরি বার্তা প্রচার করছে।



 

Show all comments
  • শুভ ২৩ মার্চ, ২০২০, ২:৫২ পিএম says : 0
    অনেকেই কোয়ারেন্টাইন মানছে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ