Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিদেশে মারা গেলে সেখানেই দাফন

সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশের কোনো নাগরিক বিদেশে মারা গেলে সেখানেই দাফনের অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। গতকাল রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ অনুরোধ জানান।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের লাখ লাখ মানুষ বিদেশে থাকেন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিদেশে কোনো বাংলাদেশি নাগরিক মারা গেলে গেলে আমরা অনুরোধ করবো সেখানেই দাফন করুন। বিভিন্ন দেশের সঙ্গে ফ্লাইট বন্ধ হওয়ায় লাশ সহজেই দেশে আনা সম্ভব নয়। এছাড়া লাশ আনতে খরচও অনেক বাড়বে। এক প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, চীন থেকে করোনা শনাক্তে কিট ও চিকিৎসা সরঞ্জাম আনতে চার্টার ফ্লাইট খোঁজা হচ্ছে। আমরা চীন দূতাবাসকে জানিয়েছি, চার্টার ফ্লাইটে আনলে দ্রুত আনা সম্ভব। তারা খুঁজে দেখছেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে থাকা ইউরোপের নাগরিকরা চাইলে চার্টার ফ্লাইটে যেতে পারবেন। আমরা ঢাকার ইউরোপীয় মিশনগুলোর রাষ্ট্রদূতদের জানিয়েছি, তারা চাইলে চার্টার ফ্লাইটে তাদের এ নাগরিকদের নিয়ে যেতে পারেন।



 

Show all comments
  • Shah Alam ৭ জুন, ২০২০, ১১:০৫ এএম says : 0
    আসসালামু আলাইকুম স্যার গত মার্চের 26 তারিখের আমার বড় ভাই সৌদি আরব রোড এক্সিডেন্টে মারা যায় ।করুনার আর ভয়াবহতার কারণে দেশের সম্ভব হয়নি বলে আমরা এখানে সবার অনুমতি নিয়ে বাংলাদেশ দূতাবাসের Noc দিয়ে লাশ দাফন করা হয়। এখন স্যার আমাদের গভমেন্ট যে আর্থিক অনুদান ক্ষতিগ্রস্ত পরিবারকে দেয় এটার জন্য স্যার আমাদের কি কি করতে হইবো এমন কিছু কাগজ পাতি কি আপনাদের ইমেইলে পাঠানো সম্ভব একটু প্লিজ জানান কিভাবে কাগজগুলো আপনাদেরকে দিতে পারে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ