Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কীভাবে হাত ধুতে হয়, শেখালেন নাদিয়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ৪:৫৫ পিএম

বিশ্বজুড়ে এক আতঙ্কের নাম কোভিড-১৯ (করোনা ভাইরাস)। দিনে দিনে এ রোগে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে, সেই সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। প্রাণঘাতী এই ভাইরাস থেকে রক্ষা পাওয়ার অন্যতম হাতিয়ার হচ্ছে নিয়মিত হাত ধোয়া। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও খুব গুরুত্ব দিয়ে বলছে বারবার হাত পরিস্কার রাখার জন্য।

তবে হাত ধুলেই কী চলবে? না! নিয়ম মেনে সাবান পানি দিয়ে হাত পরিষ্কার করতে বলেছেন বিশেষজ্ঞরা।

তাই সবাইকে সচেতন করতে হাত ধোয়ার পদ্ধতি শেখালেন অভিনেত্রী ও নৃত্যশিল্পী নাদিয়া আহমেদ। নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করে কীভাবে হাত ধুতে হয়, তা দেখিয়েছেন এই তারকা।

ভিডিওবার্তায় নাদিয়া বলেন, আপনারা অনেকেই জানেন কীভাবে হাত ধুতে হয়। তারপরেও আমি আপনাদেরকে দেখাবো কীভাবে হাত ধুতে হয়। অনেকেই দ্রুত হাত ধুয়ে ফেলেন। সেক্ষেত্রে ভাইরাস যাবে না। জীবাণু থেকে যাওয়ার সম্ভাবনা থাকবে...

এরপর নাদিয়া নিজেই সাবানপানি দিয়ে হাত পরিষ্কার করে দর্শকদের দেখান। তার এই উদ্যোগকে অনেকে স্বাগত জানান। ভিডিওর কমেন্ট বক্সে প্রচুর প্রশংসা পেয়েছেন তিনি।

বাংলাদেশেও করোনা ভাইরাসের প্রকোপ দেখা দিয়েছে। ইতোমধ্যে বাংলাদেশে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আক্রান্ত হয়েছেন ২৭ জন। এখনই পুরোপুরি সতর্ক হতে হবে। সচেতন নাগরিকদের উচিৎ বাকিদের সচেতন করা।

ভিডিও



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ