Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বস্তায় ৫শ টাকা মুনাফা: চট্টগ্রামে দোকানিকে জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ৯:৫৫ পিএম

বস্তায় ৫শ টাকা মুনাফায় চাল বিক্রির দায়ে চট্টগ্রামে এক দোকানিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার নগরীর ২ নম্বর গেইট কাঁচা বাজারের এক দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। অভিযানে বাজারের খাজা স্টোরে বস্তা প্রতি ২ হাজার ১০০ টাকায় কেনা মিনিকেট চাল ২ হাজার ৬০০ টাকায় বিক্রি এবং বস্তা প্রতি ২ হাজার ৭০০ টাকায় কেনা কাটারিভোগ চাল ৩ হাজার ১০০ টাকায় বিক্রির প্রমাণ পান ভ্রাম্যমাণ আদালত।
এছাড়া বেশি দামে পেঁয়াজ-রসুন বিক্রি এবং মূল্যতালিকা না থাকায় ফিরোজা স্টোরের মালিককে ১০ হাজার, আল বারাকা স্টোরের মালিককে ৫ হাজার এবং আদিবা স্টোরের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
ম্যাজিস্ট্রেট জানান, করোনাভাইরাসের প্রভাবকে কাজে লাগিয়ে কিছু অসাধু ব্যবসায়ী বাড়তি দামে পণ্য বিক্রি করছেন। ২ নম্বর গেইট এলাকার কাঁচা বাজারে অভিযান চালিয়ে বেশি দামে পণ্য বিক্রির দায়ে ৪ দোকানিকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ