Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক সপ্তাহ পর বাড়ি ফিরলেন নির্যাতিত সাংবাদিক আরিফুল ইসলাম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ৪:০৯ পিএম

কুড়িগ্রাম জেলা প্রশাসনের অনিয়মের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় ভ্রাম্যমান আদালতে নির্মম নির্যাতনের শিকার সাংবাদিক আরিফুল ইসলাম এক সপ্তাহ চিকিৎসার পর বাড়ি ফিরলেন। শনিবার বিকেলে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের চিকিৎসক তাকে ছাড়পত্র দিলে তিনি বাসায় চলে যান।
গত ১৩ মার্চ মধ্যরাতে বাসার দরজা ভেঙ্গে বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুলকে ধরে নিয়ে আসে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। পরে তাকে এনকাউন্টার দেয়ার চেষ্টা চালায় আরডিসি নিজাম উদ্দীন। এক পর্যায়ে তাকে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে এসে বিবস্ত্র করে নির্যাতন চালানো হয়। নির্মম নির্যাতনের পর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মাদকের মামলায় ১ বছরের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা করে তাকে জেলে পাঠায়।
এ ঘটনায় সংবাদ মাধ্যম ও স্যোসাল মিডিয়ায় তোলপাড়া শুরু হলে গত ১৫ মার্চ চাপের মুখে জেলা প্রশাসন থেকে তাকে জামিন দেয়া হয়। জামিন পেয়ে গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয় আরিফুল।
এ ঘটনায় কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীনসহ ৩ ম্যাজিস্ট্রেকে প্রত্যাহার করে নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।
হাসপাতাল ছাড়ার সময় নিজের উপর নির্যাতনের বিচার দাবী করেন সাংবাদিক আরিফুল ইসলাম। এসময় তিনি তার সতীর্থ সাংবাদিকসহ দেশবাসী ও সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ