Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নেছারাবাদে বউভাত বন্ধ

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

 করোনাভাইরাস প্রতিরোধে পিরোজপুরের নেছারাবাদে সব ধরনের জনসমাগম সম্বলিত অনুষ্ঠান নিষিদ্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। সেই নিষেধাজ্ঞাকে বৃদ্ধা আঙ্গুলি দেখিয়ে গতকাল স্বরূপকাঠি সদর ইউনিয়নের চেয়ারম্যান আল-আমিন নিজ তত্ত¡াবধানে আয়োজন করেন প্রতিবেশি চুন্নু মিয়ার ছেলের বউ ভাত। বউভাতে আনুমানিক চার শতাধিক লোকের দাওয়াত ছিল বলে স্থানীয়ভাবে জানা গেছে।
অপরদিকে, একই দিন দুপুরে উপজেলার গুয়ারেখা ইউনিয়নের রাখাতলা গ্রামের মৃত আশ্রাফ আলীর নামে ছেলে ফোরকান আলী আয়োজন করেন দোয়ার অনুষ্ঠান।
দোয়া অনুষ্ঠানে সহস্রাধিক লোকের দাওয়াত ছিল। খবর পেয়ে উপজেলা ও পুলিশ প্রশাসন দুটি অনুষ্ঠানই বন্ধ করে দেয়।
এ ব্যাপারে নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা অনুযায়ী উপজেলায় সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। এ জন্য গত বুধবার উপজেলা অডিটরিয়ামে করোনা প্রতিরোধে এক মতবিনিময় সভা হয়েছে। সেখানে আইন ভেঙে ইউপি চেয়ারম্যান যদি অনুষ্ঠানের আয়োজনে থাকেন সেটা দুঃখজনক। তার এটা করা মোটেও উচিত হয়নি। বরঞ্চ করোনা প্রতিরোধে পাড়া মহল্লায় চেয়ারম্যানদের নেতৃত্বে সচেতনতা গড়ে তোলা দরকার। নেছারাবাদ থানার ওসি কামরুজ্জান তালুকদার জানান, পুলিশ পাঠিয়ে অনুষ্ঠান বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। তারপরও কেউ যদি নির্দেশ অমান্য করে এ রকম অনুষ্ঠানের আয়োজন করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ