Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘প্রয়োজনের অতিরিক্ত পণ্য কিনবেন না’

ভোক্তা অধিদফতরের আহবান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের আতঙ্কে কিছু কিছু ভোক্তা প্রয়োজনের তুলনায় অনেক বেশি পণ্য ক্রয় করায় পণ্যমূল্য বেড়ে গেছে। এতে সর্বত্র আতঙ্কের সৃষ্টি হচ্ছে। এ অবস্থায় করোনাভাইরাস আতঙ্কের মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য অতিরিক্ত না কিনতে রাজধানী ঢাকাসহ সারাদেশের ক্রেতাদের প্রতি আহবান জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল শুক্রবার রাজধানীর কারওয়াবাজার এবং আগারগাঁও তালতলা বাজারে অভিযানে গিয়ে ক্রেতাদের প্রতি এই আহবান জানায়। এছাড়া প্রয়োজনের অতিরিক্ত পণ্য একসাথে বিক্রি না করতে বিক্রেতাদের প্রতিও অনুরোধ করা হয়।

ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন, বাজারে চাল, ডাল, ভোজ্যতেল, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। করোনা আতঙ্কে অনেকে একসপ্তাহের বাজার কিনছেন। এই সুযোগে ব্যবসায়ীরা পণ্যের দাম বাড়িয়ে দিচ্ছেন। কিন্তু বাজারে পর্যাপ্ত নিত্যপণ্য মজুদ রয়েছে।

রাজধানীর কারওয়ানবাজার চালের পাইকারি আড়তে এবং আগারগাঁও তালতলা বাজারে অভিযান চালানো হয়। নিত্যপণ্যের ম‚ল্য তালিকা প্রদর্শন না করা এবং বিক্রয়ম‚ল্যের সামঞ্জস্যপূর্ণ না থাকায় কারওয়ানবাজারের রনি রাইস এজেন্সি সাময়িক বন্ধ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পণ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ