Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

কাপাসিয়ায় করোনা আতঙ্কেও জুমার নামাজে মুসল্লিদের ঢল

কাপাসিয়া( গাজীপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৭:১৮ পিএম

করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের দেড় শতাধিক দেশে। ঝুঁকিতে থাকা বাংলাদেশও এ থেকে রক্ষা পায়নি। করোনার কারণে মসজিদে নামাজ বন্ধের সিদ্ধান্ত না হলেও সংক্রমণ এড়াতে মুসল্লিদের বাসায় অজু করে সুন্নত নামাজ পড়ে জুমা আদায়ে মসজিদে আসার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

করোনার কারণে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তি ও তাদের আত্মীয়-স্বজনদের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডাসহ যেকোনো ধর্মীয় প্রতিষ্ঠানে বা জনসমাগমে যেতে নিষেধ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সচিবালয়ের কেবিনেট ডিভিশন থেকে মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কেন্দ্রীয় প্রশাসনের পক্ষ থেকে এ নির্দেশ দেয়া হয়।

তবে দেশব্যাপী করোনা আতঙ্ক সত্যেও ২০ মার্চ শুক্রবার কাপাসিয়া উপজেলার মসজিদে মসজিদে জুমা নামাজে অংশ নিতে মুসল্লিদের ঢল নামে। বড়দের পাশাপাশি ছোটো ছেলেরাও মসজিদে জুমার নামাজ পড়তে দেখা যায়। মসজিদের খতিব ও ইমামগন করো ও বালামুসিবত সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য রাখেন। মুসল্লীদের মধ্যে কোন ভয়ভীতি ছিল না। তবে সকলের মধ্যে করোনা নিয়ে ছিল মহান আল্লাহর উপর ভরসা।

করোনায় যেন বাংলাদেশ সুরক্ষিত থাকে সে কামনায় জুমার নামাজ শেষে কাপাসিয়া উপজেলার বিভিন্ন মসজিদে মসজিদে দোয়া ও মোনাজাত করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।
বাদ জুমা মসজিদে মসজিদে মোনাজাতে বিশ্বের সব দেশকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত রাখতে এবং এ ভাইরাসে আক্রান্ত রোগীদের আরোগ্য কামনা করে মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। মোনাজাতের সময় কান্নায় ভেঙে পড়েন সাধারণ মুসল্লিরা।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২০ মার্চ, ২০২০, ৭:২৩ পিএম says : 0
    আল্লাহুআকবার, আল্লাহুআকবার, আল্লাহুআকবার ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ