Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্য প্রবাসী মহিলার সিলেটে আলামত সংগ্রহ করেছে আইইডিসিআর

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৬:৫৩ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে যুক্তরাজ্য প্রবাসী এক মহিলা সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কোয়ারেন্টিনে রয়েছেন। তার রক্ত, মুখের লালা ও ঘামের নমুনা (স্যাম্পল) সংগ্রহ করে নিয়ে গেছে জাতীয় রোগতত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুক্রবার দুপুরে আইইডিসিআর’র একটি টিম প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করে নিয়ে যায় ওই মহিলার । হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুশান্ত কুমার মহাপাত্র এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আইইডিসিআর’র টিমটি হবিগঞ্জে ছিল। সেখান থেকে এসে ওই নারীর নমুনা সংগ্রহ করে নিয়ে গেছে তারা। ঢাকায় পরীক্ষা করার পর ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত কিনা, তা নিশ্চিত হওয়া যাবে।

প্রসঙ্গত, যুক্তরাজ্য প্রবাসী ওই নারী ১৪ দিন আগে দেশে ফিরেন। জ্বরে আক্রান্ত হয়ে গত সোমবার (১৬ মার্চ) দিবাগত রাতে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে যান তিনি । সেখান থেকে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে পাঠানো হয়। এ হাসপাতালে তাকে কোয়ারেন্টিনে ভর্তি রাখা হয়েছে। এদিকে, সিলেটের গোয়াইনঘাটের এক কিশোরকে (১৭) গত বুধবার রাত থেকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তবে তার শারীরিক অবস্থা ভালো আছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ