Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নেত্রকোনার সিঙ্গাপুর প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৬:৪৯ পিএম

সিঙ্গাপুর থেকে দুই দিন আগে দেশে ফিরে হোম কোয়ারেন্টাইনে না থেকে বাজারে গিয়ে স্থানীয় লোকজন নিয়ে চায়ের আড্ডা দেয়ার দায়ে এক প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

স্থানীয় এলাকাবাসী ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কেন্দুয়া উপজেলার গড়াডোবা ইউনিয়নের চিকনী গ্রামের প্রবাসী মোঃ মোজাম্মেল হোসেন দুই দিন আগে সিঙ্গাপুর থেকে দেশে এসে আসেন। বাড়ীতে এসেই মোজাম্মেল স্থানীয় বিদ্যাবল্লভ বাজারে গিয়ে এলাকার মানুষের সাথে অবাধে মেলামেশা ও চায়ের দোকানে বসে জমিয়ে আড্ডা দিচ্ছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি জানতে পেরে তাৎক্ষনিক উপজেলা প্রশাসনকে অবহিত করেন। উপজেলা প্রশাসন পুলিশ নিয়ে বিদ্যাবল্লভ বাজারে গিয়ে হাতে নাতে অভিযোগের প্রমাণ পান। তারা দেখতে পান প্রবাসী মোজাম্মেল এলাকার মুরব্বীসহ প্রায় অধর্-শতাধিক লোকজন নিয়ে মিটিং করছেন।

উপজেলা প্রশাসন তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত বসিয়ে আদালতে বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম সরকারী স্বাস্থ্য বিধি না মানায় প্রবাসী মোজাম্মেলকে ২০ হাজার টাকা জরিমানা এবং সেই সাথে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করেন। পরে জরিমানার অর্থ পরিশোধ করা হয়।

দন্ডপ্রাপ্ত প্রবাসী মোজাম্মেলের দাবী, দেশে ফেরার পথে বিমানবন্দরে তাকে টেস্ট করা হয়েছে। তার শরীরে করোনা ভাইরাস নেই। তিনি হোম কোয়ারেন্টাইনেই ছিলেন, জমি সংক্রান্ত জরুরি বিষয় বলেই তাকে দরবারে ডেকে আনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ