Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলাপাড়ায় বিদেশ ফেরত ৮৭ জন হোম কোয়ারেন্টাইনে

স্বাস্থ্য কর্মীদের নিয়ে বৈঠক

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৬:২৮ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় বিদেশ ফেরত ৮৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নিয়েছে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন। শুক্রবার দুপুরে কলাপাড়া উপজেলা হাসপাতালের স্বাস্থ্য প্রশাসক ডা. চিন্ময় হাওলাদার এ তথ্য নিশ্চিত করেছে। এ মার্চ মাসের প্রথম দুই সপ্তাহে বিভিন্ন দেশ থেকে ১২৬ জন বাংলাদেশী কলাপাড়ায় প্রবেশ করে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছিলো। করোনা আতংকে মানুষ ভীতসন্তস্থ্য হওয়ার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে এ বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করে। কিন্তু অধিকাংশ বিদেশ ফেরত সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে জনবহুল স্থানে যাতায়াত এমনকি বিদেশ ফেরত রাজনীতিবিদরা করোনা সচেতনতায় লিফলেট বিতরণ ছাড়াও সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানে অংশ নেয়। এতে সাধারণ মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দেওয়ায় প্রশাসন কঠোর অবস্থান গেলে শুক্রবার সকাল পর্যন্ত স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের আন্তরিকতায় ৮৭ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত হয়।

এদিকে করোনা সচেতনতা বৃদ্ধি এবং হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফেরতদের সার্বক্ষণিক খোঁজ খবর রাখার জন্য শুক্রবার মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীদের নিয়ে শুক্রবার সকালে হাসপাতালের হল রুমে সভা অনুষ্ঠিত হয। এতে করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে মাঠ কর্মীদের সজাগ থাকতে নির্দেশ দেন স্বাস্থ্য প্রশাসক।

উপজেলা হাসপাতালের স্বাস্থ্য প্রশাসক ডা.চিন্ময় হাওলাদার জানান, করোনা সচেতনতায় উপজেলার ১২টি ইউনিয়ন ও দুটি পৌর সভার মাঠ কর্মীদের নিয়ে শুক্রবার সকালে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সকল স্বাস্থ্য কর্মীকে হোম কোয়ারেন্টাইনে থাকা নাগরিকদের সার্বক্ষণিক খোঁজখবর রাখার নির্দেশ প্রদান করা হয়। শুক্রবার সকাল পর্যন্ত উপজেলার ৮৭ জন বিদেশ ফেরত বাংলাদেশী হোম কোয়ারেন্টাইনে রয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোম কোয়ারেন্টাইন

১ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ